Latest Newsদেশফিচার নিউজ

অসমে কংগ্রেস নেতাকে প্রাণে মারার হুমকি বিজেপি প্রার্থীর, প্রার্থীপদ বাতিলের দাবিতে কমিশনে কংগ্রেস

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: অসমে কংগ্রেস নেতাকে প্রাণে মারার হুমকি বিজেপি প্রার্থীর, তাঁর প্রার্থীপদ বাতিলের দাবিতে কমিশনের দ্বারস্থ হয়েছে কংগ্রেস। হিমন্ত ও পীযূষের হুমকিকাণ্ড নিয়ে রাজ্য-রাজনীতি উত্তপ্ত থাকার মধ্যেই এ বার কমলপুরের মিত্রজোটের প্রার্থী তথা বিজেপি নেতা দিগন্ত কলিতার বিরুদ্ধে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ আনলেন কংগ্রেস নেতা পার্শ্ব কলিতা।

তাঁর দাবি, কংগ্রেস প্রার্থী কিশোর ভট্টাচার্যের সঙ্গে প্রচার সেরে ফেরার পথে তাঁকে ফোন করেন দিগন্ত। বলেন, “২ মে পর্যন্ত অপেক্ষা কর। যে ভাবেই হোক আমিই বিধায়ক হচ্ছি। তার পর পুলিশ লাগিয়ে তোর কী অবস্থা করি দেখ। তোর পরিবারকেও আমি শেষ করে দেব।” দিগন্ত কলিতার বিরুদ্ধে রঙিয়া থানায় অভিযোগ দায়ের করেন কমলপুরের প্রাক্তন বিধায়ক উত্তরা কলিতার পুত্র পার্শ্ব।

বিজেপির নেতা-মন্ত্রীরা যে ভাবে সাংবাদিক ও বিরোধীদের হুমকি দিচ্ছেন এবং অসমের বিভিন্ন স্থানে সন্দেহজনক ভাবে ইভিএম বাক্স উদ্ধার হওয়ার প্রতিবাদে আজ গুয়াহাটিতে কংগ্রেস ধর্না কর্মসূচি নেয়। নেতৃত্বে দেন কংগ্রেসের কেন্দ্রীয় নেতা সলমন খুরশিদ, জিতেন্দ্র সিংহরা। দুই সাংবাদিককে হুমকি দেওয়া অসমের স্বাস্থ্য প্রতিমন্ত্রী পীযূষ হাজরিকার গ্রেফতার ও শাস্তি দাবি করে রাজ্যের বিভিন্ন জেলায় প্রতিবাদ জানাচ্ছেন সাংবাদিকরাও। প্রতিবাদে যোগ দিয়েছে আমসু, কৃষক মুক্তি সংগ্রাম সমিতি, জাতীয় যুব ছাত্র পরিষদ। পীযূষ ও হিমন্তর প্রার্থীপদ বাতিলেরও দাবি তুলেছে কংগ্রেস।

প্রাক্তন বিদেশমন্ত্রী খুরশিদ বলেন, “গত কয়েকটা দিন অসমের গণতন্ত্রের ইতিহাসের কালো অধ্যায়। ক্ষমতা ধরে রাখতে না পারার আশঙ্কায় বিজেপি মরিয়া হয়ে ব্ল্যাকমেলিং, হুমকি, প্রলোভন, এমনকি ইভিএম চুরির মতো সব রকম অগণতান্ত্রিক রাস্তায় হাঁটছে।”

 

Leave a Reply

error: Content is protected !!