Latest Newsফিচার নিউজবিনোদন

‛গণতন্ত্র’ বানানই জানেনা বিজেপি! তবে কি মূর্খদের নিয়েই দেশ চালাচ্ছে গেরুয়া শিবির?

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: ‛গণতন্ত্র’ বানানই জানেনা বিজেপি! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সভার মঞ্চেই লেখা হল ভুল বানান। তাও আবার ‘গণতন্ত্র’ বানানই ভুল। যা নিয়ে ইতিমধ্যে সমালোচনার ঝড় বইতে শুরু করেছে। প্রশ্ন উঠতে শুরু করেছে তবে কি মূর্খদের নিয়েই দেশ চালাচ্ছে গেরুয়া শিবির?

পশ্চিম মেদিনীপুরের কলেজ মাঠে অমিত শাহের সভায় বিজেপিতে যোগ দেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী-সহ একঝাঁক তৃণমূল নেতা-নেত্রী। আর এমন হাই-ভোল্টেজ সভাতেই কি না বানান বিভ্রাট! মঞ্চের পিছনে লেখা হয়েছিল ‘অপশাসন হঠাও- গণতন্ত্র বাঁচাও’। কিন্তু লেখার ভুলে গণতন্ত্র হয়ে গেল ‘গনতন্ত্র’। আর বাংলায় হঠাও বা হটাওয়ের পরিবর্তে লেখা হল ‘হাটাও’। যা আদপে একটি হিন্দি শব্দ। এই ঘটনায় বিজেপির বাংলা প্রীতি নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

সমালোচকদের খোঁচা, বাংলা দখল করতে ঝাঁপাচ্ছে পদ্মশিবির। অথচ সঠিক বাংলা উচ্চারণ জানে না তকাদের নেতাকর্মীরা। আবার গণতন্ত্র বানানটাই যাঁরা ঠিক করে লিখতে পারে না, তাঁরা রাজ্যে গণতন্ত্র স্থাপন কীভাবে করবে? কেউ কেউ সেই প্রশ্নও তুলছেন। তবে বিজেপির বানান বা স্লোগান বিভ্রাট এই প্রথম নয়। একাধিক মিটিং-মিছিলের পোস্টার-হোর্ডিংয়ে বানান ভুলের নিদর্শন লক্ষ্য করা গিয়েছে।  তা বলে এরকম এক প্রেস্টিজ ফাইটেও সেই ভুল! সমালোচনার ঝড় বইছে নেটদুনিয়ায়।

Leave a Reply

error: Content is protected !!