Latest Newsফিচার নিউজরাজ্য

আজ অনুষ্ঠিত হচ্ছে ‘ক্যালকাটা ইউথ মিট’–এর পঞ্চম অধ্যায়, উদ্যোক্তা সেই স্ক্রিপ্ট প্রোডাকশন

নিজস্ব সংবাদদাতা, কলকাতা, ০৯ অক্টোবর: চলচ্চিত্র ও সংস্কৃতির প্রতি আবেগান্বিত তরুণ প্রজন্মের মিলিত প্রচেষ্টায় গড়ে উঠেছে স্ক্রিপ্ট প্রোডাকশন। বুনিয়াদি স্তর থেকে যাত্রা শুরু করে সমগ্র বিশ্বের সামনে প্রদর্শন করে, ইতিমধ্যেজ রাজ্য ও জতীয় স্তরে পরিচিতি লাভ করেছে সংস্থাটি। অমিতাভ বচ্চন, টিনু আনন্দ, পূর্ণিমা দত্ত, সন্দীপ রায়, সব্যসাচী চক্রবর্তী, এস.এস রাজামৌলি এবং চলচ্চিত্র জগতের বহু খ্যাতনামা ব্যক্তিত্বকে এই সংস্থার অনুষ্ঠানে দেখা যায় প্রায়শই।

স্ক্রিপ্ট প্রোডাকশনের উদ্যোগে, আজ নবীন প্রজন্মকে সঙ্গে নিয়ে অনুষ্ঠিত হতে চলেছে ‘ক্যালকাটা ইউথ মিট’–এর পঞ্চম অধ্যায়, যা সুযোগ করে দিয়েছে উচ্চাকাঙ্ক্ষী প্রতিযোগীদের নিজেদেরকে বৃহৎ মঞ্চে তুলে ধরতে। গতবছর থেকে অতিমারির প্রকোপে, মানবজীবন ও জীবনযাত্রার টানাপোড়েনের মধ্যে দিয়ে এই অনুষ্ঠান ২৫ এর নিম্নে ছেলে মেয়েদের সতেজ মনোভাব নিয়ে ফিরে আসার সুযোগ করে দিয়েছে।

চলতি বছরও এই সংস্থা সমান উদ্যোগ নিয়ে এই উৎসব পালনে তৎপর হয়েছে। স্ক্রিপ্ট ফিরে এসেছে তার বার্ষিক অনুষ্ঠান ‘ক্যালকাটা ইউথ মিট’কে সফল করার সচেষ্টা নিয়ে। কলকাতায় আয়োজিত এই অনুষ্ঠানে জায়গা করে নিচ্ছে সাহিত্য, শিল্পকলা, চারুকলা ও নানা ঘরোয়া বিভাগের ২০টি বিভিন্ন ইভেন্ট। প্রবন্ধ লিখন থেকে শুরু করে গুপ্তধনের খোঁজ, এমন নানা সাধের প্রতিযোগিতা নজর কাড়তে চলেছে দর্শকদের। গণমান্য বিচারকদের সান্নিধ্যে এসে তরুণ প্রতিযোগীরা তাদের প্রতিভাকে আরো সমৃদ্ধ করার সুযোগ পাচ্ছে এই উৎসবে।

সেই সকল প্রতিযোগীরা, যারা তাদের প্রতিভার জোরে নিজেদের ভবিষ্যৎ গড়ার স্বপ্ন দেখছে, এই উৎসব তাদের এক সুখকর ও আপনাদের স্মৃতি উপহার দেবে, এমনই আশা রাখছেন উদ্যোক্তারা। স্ক্রিপ্ট প্রোডাকশন সর্বদাই তরুন প্রজন্মের প্রতিভা ও সপ্নগুলিকে পরিপূর্ণ করার চেষ্টা করে এসেছে, আর তাদের বৃহত্তর সমাজের সামনে তুলে ধরার সুযোগ করে দিয়েছে। যুব সমাজকে শক্তিশালী করে তোলা, তাদের প্রচারের মাধ্যম গড়ে তোলা, শিক্ষা ও কাজের সুযোগ করে দেওয়াই এই সংস্থার প্রধান লক্ষ্য।

 

Leave a Reply

error: Content is protected !!