Latest Newsদেশফিচার নিউজ

‘‌৬০ জন কৃষকের মৃত্যু লজ্জা দেয় না কিন্তু ট্রাক্টর মিছিল দেয়’‌, মোদী সরকারকে খোঁচা রাহুলের

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক:  ‘‌৬০ জন কৃষকের মৃত্যু লজ্জা দেয় না কিন্তু ট্রাক্টর মিছিল দেয়’‌, মোদী সরকারকে এভাবেই খোঁচা দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ‘‌সাধারণতন্ত্র দিবসে কৃষকদের ট্রাক্টর মিছিল গোটা দেশকে লজ্জায় ফেলবে।’‌ সুপ্রিম কোর্টে এই মিছিল বন্ধ করার জন্য হলফনামা দিয়েছে কেন্দ্র। বুধবার সেই নিয়েই কেন্দ্রকে খোঁচা দিলেন রাহুল গান্ধী। তুলে আনলেন আন্দোলনকারী কৃষকদের মৃত্যুর প্রসঙ্গ।

টুইটারে রাহুল লিখলেন, ‘‌৬০ জন কৃষক (‌অন্নদাতা)‌‌–র শহিদ হওয়া দেশকে লজ্জায় ফেলে না। কিন্তু কৃষকদের ট্রাক্টর মিছিল করে।’‌ ২৬ নভেম্বর থেকে দিল্লি সীমান্তে অবস্থান বিক্ষোভ করছেন কৃষকরা। দাবি, নতুন তিনটি কৃষি আইন প্রত্যাহার করতে হবে। কেন্দ্রের সঙ্গে দফায় দফায় আলোচনা ভেস্তে গেছে।
গত প্রায় দেড় মাসে চরম ঠান্ডায়, নয়তো আত্মহত্যা করে মারা গেছেন অন্তত ৬০ জন কৃষক। কেন্দ্র যদিও অনড়, আইন তুলবে না। অনড় কৃষকরাও। নিজেদের দাবি থেকে নড়বেন না, জানিয়ে দিয়েছেন। হুঁশিয়ারি দিয়েছেন, ২৬ জানুয়ারি রাজধানীর পথে ট্রাক্টর মিছিল করবেন।

সেজন্য ইতিমধ্যে হরিয়ানা, পাঞ্জাব থেকে ট্রাক্টরে এপে রওনা হয়েছেন হাজার হাজার কৃষক। পুলিশের আশঙ্কা, মিছিল হলে স্তব্ধ হয়ে যাবে দিল্লি। প্রথম থেকেই কৃষকদের পাশে দাঁড়িয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

 

Leave a Reply

error: Content is protected !!