Latest Newsদেশফিচার নিউজ

কৃষক আন্দোলনের জের, হরিয়ানার ১৪টি জেলায় বন্ধ করা হল ইন্টারনেট

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: ২৬ জানুয়ারি দিল্লিতে কৃষকদের ট্র‌্যাক্টর প্যারেডকে ঘিরে ধুন্ধুমার ঘটনার জেরে হরিয়ানা সরকার ১৪টি জেলায় ৩০ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ জারি করেছে। তবে ইন্টারনেট পরিষেবা ১৭টি জেলা থেকে ১৪টি জেলায় নিয়ে এসেছে সরকার। নির্দেশে এও বলা হয়েছে, পরিষেবা বন্ধ তাৎক্ষণিকভাবে কার্যকর করা হবে।

হরিয়ানার এই ১৪টি জেলা হল, অম্বালা, যমুনা নগর, কুরুক্ষেত্র, কর্নাল, কৈঠাল, পাণিপথ, হিসার, ঝিন্দ, রোহতক, ভিওয়ানি, চরখি দাদরি, ফতেহাবাদ, রেওয়ারি এবং শিরসা। নির্দেশানুযায়ী একমাত্র ফোনে কথা বলা যাবে এই সব এলাকাতে। হরিয়ানা সরকার এর আগে সোনিপথ, পলওয়াল ও ঝাঁঝরে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে রেখেছিল। দিল্লি ও সংলগ্ন এলাকায় কৃষকদের আন্দোলন চলছে বলে এই ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় হরিয়ানা সরকার। শুক্রবার হরিয়ানার বিভিন্ন জেলার কৃষকরা সিদ্ধান্ত নিয়েছেন যে তাঁরা কৃষি আইনের বিরুদ্ধে দিল্লিতে চলা এই আন্দোলনে যোগ দেবেন। তাঁরা জানান যে কৃষকদের বিরুদ্ধে সরকারের পদক্ষেপ তাঁদের দুর্বল করবে না।

গাজিয়াবাদের প্রশাসন বৃহস্পতিবার মধ্যরাতে উত্তরপ্রদেশের প্রবেশমুখের প্রতিবাদের জায়গা ছেড়ে চলে যাওয়ার জন্য কৃষকদের চরমপত্র ধরিয়েছে। অপরদিকে দিল্লি পুলিশ লুকআউট নোটিশ জারি করেছে ২০ জন কৃষক নেতার বিরুদ্ধে। কৃষক নেতারা জানিয়েছেন যে ঝিন্দ, রোহতক, কৈঠাল, হিসার, ভিওয়ানি ও সোনিপথ থেকে কৃষকরা টিকরি, সিংঘু ও গাজিপুরের বিভিন্ন প্রতিবাদ স্থানে যাবেন।

 

 

 

Leave a Reply

error: Content is protected !!