Latest Newsফিচার নিউজরাজ্য

হোয়াটসঅ্যাপ থেকে মুখোমুখি! একরাশ স্বপ্ন নিয়ে মিলিত হলেন ‛আলোর পথের যাত্রী’রা

সামাউল্লাহ মল্লিক, দৈনিক সমাচার, হাওড়া : শুরুটা হয়েছিল হোয়াটসঅ্যাপ গ্রূপ থেকে, তা এবার মুখোমুখি দাঁড় করিয়ে দিল একঝাঁক আলোর পথের যাত্রীদের। আর তার সাক্ষী হয়ে রইল উলুবেড়িয়ার সোসাইটি আপলিফমেন্ট সেন্টারের কনফারেন্স হল।

মাসখানেক আগে শুরু হওয়া হোয়াটসঅ্যাপ গ্রূপ ‛আলোর পথের যাত্রী’র সদস্যদের মিলন মেলা ছিল এদিন। যেখানে শিক্ষক, সাংবাদিক, কবি, লেখক, ব্যবসায়ী, সঙ্গীত শিল্পী, বাদ্য শিল্পীদের চাঁদের হাট বসেছিল।

হোয়াটসঅ্যাপ গ্রূপটির এডমিন আলিমুদ্দিন কিছু মানুষকে নিয়ে এই গ্রূপের গোড়াপত্তন করেছিলেন। সেই গ্রূপে সমাজের নানা সমস্যা, বিভিন্ন বিষয়ে আলাপ-আলোচনার পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে একে অপরের ধর্মকে জানার রেওয়াজ শুরু হয়ে গিয়েছিল।

দিনদিন গ্রূপের সদস্য সংখ্যা বৃদ্ধি পেয়ে তা মহীরুহে পরিণত হওয়ার পর উঠে আসে একে অপরের সঙ্গে মিলিত হওয়ার ভাবনা। সেই ভাবনা থেকেই আজকের এই প্রীতি সম্মিলনী অনুষ্ঠান।

 

এদিনের এই প্রীতি সম্মিলনী অনুষ্ঠানে আলোর পথের যাত্রী গ্রূপের প্রায় ৪০ জন সদস্য উপস্থিত ছিলেন। অনেকে বিভিন্ন কারণে উপস্থিত হতে না পারলেও ফোনে বা গ্রূপে শুভেচ্ছা জানান।

এদিন গ্রূপের সদস্যরা একাত্ম হয়ে সমাজের জন্য কিছু করার জন্য সংকল্পবদ্ধ হন। গ্রূপের এক সদস্যের কথায়, একটি হোয়াটসঅ্যাপ গ্রূপের মধ্যে আলোর পথের যাত্রীদের আলো আবদ্ধ হয়ে থাকতে পারেনা।

এই আলো দিয়ে বিশ্বের অন্ধকার দূর করে দেওয়ার চেস্টা করা দরকার।

 

1 Comment

  • আজকের এই অনুষ্ঠানে আমি উপস্থিত থেকে নিজেকে ধন্য মনে করছি।।সমাজের কিছু মানুষ যে এখনো আলোর পথে আছেন আলোক বর্তিকা হাতে,সমাজ পরিবর্তনের স্বপ্ন দেখেন,এটা ভেবেই চরম শান্তি পাই।।

Leave a Reply

error: Content is protected !!