Sunday, March 3, 2024
Latest Newsদেশফিচার নিউজ

খেলরত্ন পুরস্কার থেকে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর নাম সরানো হোক, দাবি তুলে বিতর্কে ববিতা ফোগাট

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: মাঝে মাঝেই বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে উঠে আসেন কুস্তিগীর বিজেপি নেত্রী ববিতা ফোগাট। বিতর্কিত মন্তব্য করে ফের একবার শিরোনামে। খেলরত্ন পুরস্কার থেকে প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর নাম সরানোর দাবি তুলে তীব্র বিতর্কে জড়ালেন ববিতা ফোগাট। বিজেপিতে যোগ দেওয়া ববিতা প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী প্রসঙ্গে কদর্য মন্তব্য করেন। তুলে আনেন রাজীব গান্ধীর ইতালীয় যোগের প্রসঙ্গও। যা নিয়ে বিস্তর বিতর্ক হয়। তবে নিজের মন্তব্যে অনড় ববিতা। বরং এবার আরও এক পা এগিয়ে তিনি খেলরত্ন পুরস্কার থেকে রাজীব গান্ধী নামটিই সরিয়ে দেওয়ার দাবি তুললেন।

ববিতার মতে, ‘‌ক্রীড়াক্ষেত্রে কারও নামে এই পুরস্কারের নাম হওয়া উচিত। একটি ভিডিওতে তিনি বলেন, এই পুরস্কারের মধ্যে দিয়ে ক্রীড়াবিদদের সর্বোচ্চ সম্মান জানানো হয়। তাই অলিম্পিক, এশিয়াড কিংবা কমনওয়েলথ গেমসে কোনও চ্যাম্পিয়নের নামে এর নাম রাখাই আদর্শ। তাঁর কাছে প্রাক্তন প্রধানমন্ত্রীর নামে এই পুরস্কারের যৌক্তিকতা নেই।’‌

এর আগে টুইটারে ববিতা লিখেছিলেন, ‘‌ভারত থেকে দাঁড়িয়ে ইতালিতে জ্যাভলিন ছুঁড়েছিলেন বলেই কি রাজীব গান্ধীর নামে খেলরত্ন পুরস্কার দেওয়া হয়?’‌ এবার তিনি দাবি জানালেন, ক্রীড়াক্ষেত্রের এই সম্মান থেকে সরিয়ে দেওয়া হোক রাজীব গান্ধীর নাম।

উল্লেখ্য, গত ২৯ আগস্ট অর্থাৎ জাতীয় ক্রীড়া দিবসে‌ বোন ভিনেশ ফোগাটের ‘‌রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারে’ সম্মানিত হওয়ার দিনই বিতর্কে জড়িয়েছিলেন কুস্তিগীর বিজেপি নেত্রী ববিতা ফোগাট। তার আগেও বেশ কয়েকবার বিতর্কিত মন্তব্য করে শিরোনামে উঠে এসেছিলেন ববিতা। চলতি বছরের মার্চ মাসে তবলীগ জামাত নিয়ে তাঁর মন্তব্যে বিতর্কের ঝড় ওঠে। এবার খেলরত্ন পুরস্কার নিয়ে সপ্তাহ খানেকের মধ্যেই দ্বিতীয়বার শিরোনামে হরিয়ানার কুস্তিগীর।

 

 

Leave a Reply

error: Content is protected !!