Latest Newsফিচার নিউজরাজ্য

মদ বিরোধী আন্দোলন করতে গিয়ে শহীদ হয়েছিলেন হাজি আক্তার, ডাক্তার হলেন তাঁর ছেলে শাকিল

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : সামশেরগঞ্জের চাচন্ড গ্রামে প্রথমবার এমবিবিএস পাশ করে ডাক্তার হয়ে নজির গড়লেন মাদক বিরোধী আন্দোলনে শহীদ হাজি আকতার হোসেনের ছেলে শাকিল আহমেদ। বিড়ি শ্রমিক অধ্যূষিত, পিছিয়ে পড়া এলাকা থেকে এই প্রথম ডাক্তার হওয়াতে গ্রামজুড়ে বইছে খুশির হাওয়া। সম্প্রতি সুতির মহেশাইল ব্লকের প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে যোগ দিয়েছেন মুর্শিদাবাদের সামশেরগঞ্জের এই কৃতি সন্তান।

উত্তর চাচন্ড গ্রামের শাকিল আহমেদ স্থানীয় স্কুলে প্রাথমিক ও আল-আমিন মিশন থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাশ করেন। তিনি এমবিবিএস করেন উত্তরবঙ্গ মেডিকেল কলেজ থেকে। মেডিকেলে সুযোগের পরেই হঠাৎ তাঁর বাবা হাজি আকতার হোসেন মাদক বিরোধী আন্দোলন করতে গিয়ে দুষ্কৃতিদের হাতে প্রাণ হারান। এই ঘটনায় কার্যত ভেঙে পড়েন শাকিল। এই দুঃসময়ে তাঁর মা মানসুরা খাতুনের অনুপ্রেরণায় শোক বুকে চেপে পড়াশোনা চালিয়ে যান তিনি। ফলস্বরুপ, ২০১৯ সালের শেষে এমবিবিএস ডিগ্রি সম্পন্ন করে গ্রামের একমাত্র ডাক্তার হয়ে গ্রামের মুখ উজ্জল করেন তিনি।

বাবা হারিয়ে কঠিন সময় কাটিয়ে পড়াশোনা চালিয়ে ডাক্তার হওয়াতে সবচেয়ে বেশি খুশি মা মানসুরা খাতুন। শাকিল আহমেদের কথায়, কঠিন সময়ে আত্মীয় পরিজন, সহপাঠী ও প্রতিবেশীদের অনুপ্রেরণায় আজ তিনি এই জায়গায় পৌঁছেছেন। তাই ওদের মনে রাখব সারাজীবন, চেষ্টা করবো পাশে থাকার। গ্রামবাসীও তাকে নিয়ে উচ্ছ্বসিত এবং গর্বিত।

 

পশ্চিমবঙ্গ, কলকাতা, রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড ও ক্রিকেটের সকল বাংলা খবর পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন  Twitter  আর সাবস্ক্রাইব করুন YouTube ও জয়েন করুন WhatsApp Group এবং ডাউনলোড করুন আমাদের News Apps

Leave a Reply

error: Content is protected !!