Latest Newsফিচার নিউজরাজ্য

পূর্বনির্ধারিত সূচি ছাড়া কিভাবে রাজ্যসভায় বলার সুযোগ পেলেন দীনেশ, তদন্ত চেয়ে বেঙ্কাইয়াকে চিঠি তৃণমূলের

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: রাজ্যসভায় দীনেশ ত্রিবেদীর ইস্তফার ধাক্কা কাটিয়ে উঠে তদন্তের দাবিতে চিঠি দিল তৃণমূল। শনিবার রাজ্যসভায় দলের মুখ্য সচেতক শুখেন্দু শেখর রায় রাজ্যসভার চেয়ারম্যান ভেঙ্কাইয়া নায়েডুকে চিঠি লিখে ঘটনার তদন্তের দাবি করেছেন। চিঠিতে রাজ্যসভায় দীনেশ ত্রিবেদীর ইস্তফা ঘোষণাকে বেনজির বলে উল্লেখ করেছেন তিনি।

চিঠিতে শুখেন্দুশেখরবাবু লিখেছেন, ‘গত ১২ ফেব্রুয়ারি দলের সুপারিশ না থাকা সত্বেও কী করে দীনেশ ত্রিবেদী রাজ্যসভায় বক্তব্য রাখার সুযোগ পেলেন? কী করে তাঁর নির্দিষ্ট আসন থেকে উঠে এসে অন্য আসনে দাঁড়িয়ে বক্তব্য রাখলেন তিনি? নিজের ব্যক্তিগত রাজনৈতিক মত প্রকাশ করলেও কেন সভা পরিচালনার দায়িত্বে থাকা উপ সভাপতি তখন তাঁকে রুখলেন না?’

গত শুক্রবার সংসদের বাজেট অধিবেশনের প্রথম পর্বের শেষ দিনে রাজ্যসভায় বেনজিরভাবে ইস্তফা ঘোষণা করেন তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদী। তিনি বলেন, আমি একটা দলে আছি। দলের শৃঙ্খলা মানতে আমার দম বন্ধ হয়ে যাচ্ছে। চারদিকে হিংসা হচ্ছে। কিছু বলতে পারছি না। তাই আমি ইস্তফা দিয়ে মানুষের কাছে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তৃণমূলের দাবি, বিজেপির সঙ্গে আঁতাঁত করে ইস্তফা দিয়েছেন দীনেশ। নইলে পূর্বনির্ধারিত সূচি ছাড়া তিনি রাজ্যসভায় বলার সুযোগ পেলেন কীকরে?

 

Leave a Reply

error: Content is protected !!