Latest Newsদেশফিচার নিউজ

দেশের কাউকে খালি পেটে থাকতে দেব না: মোদী

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: দেশের করোনা ঢেউ আছড়ে পড়ার সময় দেশবাসীর জন্য প্রধানমন্ত্রী গরীব কল্যাণ অন্ন যোজনা চালু করেছিলেন প্রধাবমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথম ঢেউ সামলে উঠলেও দেশে আছড়ে পড়েছে কোভি়ডের দ্বিতীয় ঢেউ। এই পরিস্থিতিতে যাতে ১৩০ কোটি দেশবাসীর মধ্যে কেউ খালি পেটে না থাকে সেজন্য ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তিনি জানান, নভেম্বর মাস পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়ার প্রকল্প চালাবে কেন্দ্রীয় সরকার। দীপাবলি পর্যন্ত জারি থাকবে এই প্রকল্প। প্রধানমন্ত্রী আরও বলেন, ৮ মাস ধরে ৮০ কোটি মানুষ গরীব কল্যাণ অন্ন যোজনার সুবিধা পেয়েছেন। এখনও এই যোজনা চালু থাকবে। তিনি আরও বলেন, ‘দেশের কোনও মানুষ খালি পেটে থাকবে না।’এই প্রকল্পের আওতায় সাধারণ মানুষ প্রতি মাসে ৫ কেজি গম অথবা চাল পাবেন বিনামূল্য। এছাড়াও প্রতিটি পরিবারকে ১ কেজি ছোলা দেওয়া হবে প্রতি মাসে।

সম্প্রতি সুপ্রিম কোর্টে সমালোচনার মুখে পড়ে কেন্দ্রের টিকাকরণ নীতি। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা বারবার প্রধানমন্ত্রীকে চিঠি লিখে কেন্দ্রের তরফে করোনা টিকা কিনে রাজ্যগুলিকে দেওয়ার অনুরোধ করেছিলেন। এদিন জাতির উদ্দেশে ভাষণ রাখতে গিয়ে নরেন্দ্র মোদী বলেন,’দরিদ্র-উচ্চবিত্ত-নিম্নবিত্ত সমস্ত দেশবাসীকেই বিনামূল্যে টিকা দেবে সরকার।’ রাজ্যের আর্জি মেনেই সমস্ত রাজ্যকে বিনামূল্যে টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। তবে টিকা বণ্টন ও তাতে কোনও দুর্নীতি হচ্ছে কিনা তা খেয়াল রাখার দায়িত্ব সংশ্লিষ্ট রাজ্যের বলেই জানিয়েছেন নরেন্দ্র মোদী।

Leave a Reply

error: Content is protected !!