Latest Newsখেলাফিচার নিউজ

প্রথম ম্যাচেই কুপোকাত ধোনি, নিয়ম ভঙ্গের দায়ে ১২ লক্ষ টাকা জরিমানা ক্যাপ্টেন কুলকে

দৈনিক সমাচার, স্পোর্টস ডেস্ক: চলতি আইপিএলের শুরুতেই বড় ধাক্কা খেলেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। নিয়মের গেরোয় পড়ে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হল ক্যাপ্টেন কুলকে।

গত মরশুমে প্রথমবার প্লে-অফে উঠতে ব্যর্থ হয়েছিল ধোনির চেন্নাই সুপার কিংস । দল ও অধিনায়কের পারফরম্যান্স হতাশ করেছিল সমর্থকদের। কিন্তু দেশের মাটিতে এবার ঘুরে দাঁড়াতে মরিয়া তিনবারের চ্যাম্পিয়নরা। কিন্তু প্রত্যাশিতভাবে শুরুটা করতে পারল না চেন্নাই। উলটে ধোনিকে হারিয়ে অধিনায়ক হিসেবে অভিষেক ম্যাচ স্মরণীয় করে রাখলেন ঋষভ পন্থ। হলুদ জার্সিতে কামব্যাক করে সুরেশ রায়না ভাল ইনিংস খেলেও দলকে জেতাতে পারলেন না। ব্যাট হাতে নেমে রানের খাতাই খুলতে পারেননি ধোনি। সাত উইকেটে জিতে যায় দিল্লি। আর ম্যাচ শেষেই জরিমানার মুখে পড়তে হয় মাহিকে।

স্লো ওভার রেটের কারণে ১২ লক্ষ টাকা জরিমানা হয় ধোনির। আইপিএলের কোড অফ কনডাক্ট অনুযায়ী, নির্ধারিত সময়ে ওভার শেষ করতে না পারলে এই অঙ্কের অর্থই গুনতে হবে অধিনায়ককে। প্রথমবারের ভুলের ক্ষেত্রে হবে জরিমানা। তবে ভুলের পুনরাবৃত্তি হলে ম্যাচ থেকে সাসপেন্ডও করা হয়ে থাকে ক্যাপ্টেনকে। আইপিএলের তরফে একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “চলতি আইপিএলে এটাই ওঁর (ধোনির) প্রথম ভুল। সেই কারণেই শুধুমাত্র ১২ লক্ষ টাকা জরিমানা করা হল তাঁকে।”

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড চায়, চলতি টুর্নামেন্টে ৯০ মিনিটে ২০ ওভার শেষ করুক একটি দল। কিন্তু চেন্নাই তা পারেনি। এমনকী নির্ধারিত ২০ ওভারের ৮ বল বাকি থাকতেই জয় পকেটে পুরে ফেলে দিল্লি ক্যাপিটালস। অর্থাৎ শনিবার ওয়াংখেড়েতে ১৮.৪ ওভার বল করেছে চেন্নাই। তা সত্ত্বেও জরিমানার মুখে পড়তে হল ধোনিকে।

 

Leave a Reply

error: Content is protected !!