Sunday, March 3, 2024
Latest Newsদেশফিচার নিউজ

গরিবদের জন্য লকডাউন ছিল ধ্বংসাত্মক পরিকল্পনা, ফের মোদীকে আক্রমণ রাহুলের

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: বিজেপি সরকারের বিরুদ্ধে ফের তোপ দাগলেন রাহুল গান্ধী। মোদী সরকারের ২১ দিনের হঠাৎ লকডাউন ঘোষণা করেছিল। যা মোদীর একটি ধ্বংসাত্মক পরিকল্পনা এবং অসংগঠিত ক্ষেত্রের জন্য মৃত্যুদণ্ডের মতো যা ইতিমধ্যে প্রমাণিত হয়েছে। এর জন্য মোদী সরকারের পরিকল্পনাহীন ভ্রান্ত নীতিকে দায়ী করেছেন রাহুল।

লকডাউন উঠে গেলেও এখন অনেক মানুষ বেকার হয়েছে। প্রতিদিন ঠিক মতো দুবেলা খাবার জুটছে না। অর্থনীতি মুখ থুবড়ে পড়ে আছে। ‘ লকডাউন কি বাত ‘ সিরিজে বেশ কয়েকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন রাহুল। চতুর্থ ও শেষ ভিডিও তে তিনি বলেন, মার্চে লকডাউন ছিল অসংগঠিত ক্ষেত্রের উপর তৃতীয় আক্রমণ। নোটবন্দি ছিল ও জিএসটি ছিল দুটি আক্রমণ। যার ফলে অসংগঠিত ক্ষেত্র ধ্বংসের পথে। মোদি সরকার কোনও নোটিশ ছাড়াই হঠাৎ লকডাউন দরিদ্র দিনমজুরের পথে বসায়।

তিনি মোদীকে নিশানা করে বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন, এটা হবে ২১ দিনের লড়াই । কিন্তু এটা অসংগঠিত ক্ষেত্রের মেরুদন্ডকে চুরমার করে দিয়েছে। কংগ্ৰেস বরাবরই এর প্রতিবাদ করে এসেছেন। দরিদ্র মানুষের ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি অর্থ হস্তান্তরের কথা এবং অতিদরিদ্রদের জন্য স্পেশাল প্যাকেজ ঘোষণার দাবি জানিয়েছেন কংগ্ৰেস। কিন্তু তাতে সাড়া দেননি মোদী সরকার।

রাহুল এ দিন অভিযোগ করেন , গরিবদের সুবিধা দেওয়ার পরিবর্তে সরকার কয়েকজন শিল্পপতির কয়েক লক্ষ কোটি টাকা ঋণ মকুব করে দিয়েছে।

Leave a Reply

error: Content is protected !!