Sunday, April 14, 2024
Latest Newsদেশ

মোদী ‘কাশ্মীরের ড্রাকুলা’ – এই পোস্টার আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের নয়, চলছে অপপ্রচার

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : প্রধানমন্ত্রী মোদীকে ‘কাশ্মীরের ড্রাকুলা’ আখ্যা দিয়ে তৈরি একটি পোস্টার ভুল ব্যাখ্যা দিয়ে প্রচার করা হচ্ছে। সোশ্যাল সাইটে দাবি করা হচ্ছে যে, কাশ্মীরে ৩৭০ অনুচ্ছেদ বিলোপের প্রতিবাদে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা নাকি এটা টাঙিয়েছে।

অজিত দোভাল ফ্যান ক্লাবের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে করা একটি ট্যুইটে বলা হয়, “সূত্রের খবর, ৩৭০ ধারা বিলোপের প্রতিবাদে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা এই পোস্টারটি বানিয়েছে। যাদের ভাবনা-চিন্তা এত জঘন্য, তাদের শিক্ষা দিয়ে কী লাভ? উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে আমাদের অনুরোধ, যারা এমন কাজ করেছে, তাদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হোক।”

এবিষয়ে আলিগড় পুলিশ পাল্টা ট্যুইট করে জানিয়েছে, উত্তরপ্রদেশের আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে এ ধরনের কোনও পোস্টার কেউ দেয়নি।

পোস্টারটি লন্ডনে প্রতিবাদের

ফেসবুকে ‘মোদী ড্রাকুলা’ এই শব্দ দুটি বসিয়ে সার্চ করলে দেখা যায়, লন্ডনে ভারতীয় হাইকমিশনের সামনে ২০১৯ সালের ১৫ অগস্ট আয়োজিত প্রতিবাদের ভিডিওতে ওই পোস্টারটি ব্যবহার হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, ১৫ অগস্ট লন্ডনের ভারতীয় হাইকমিশনের বাইরে কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের বিরুদ্ধে প্রতিবাদীরা পাকিস্তান ও আজাদ কাশ্মীরের পতাকা নিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন।

Leave a Reply

error: Content is protected !!