Latest Newsদেশফিচার নিউজ

ভোটের আগে উত্তরপ্রদেশে মোদী-যোগী সংঘাত! রাজ্যপালের সঙ্গে বৈঠক বিজেপি নেতার

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: করোনা কাঁটার মধ্যে ২০২২ সালের বিধানসভা নির্বাচন নিয়ে ইতিমধ্যেই তোড়জোড় শুরু হয়ে গিয়েছে উত্তরপ্রদেশে। দফায় দফায় বৈঠকও সারছে গেরুয়া শিবির। যোগী সরকারের সাফল্যের খতিয়ান নিয়ে তুলে ধরেও নিশ্চিন্ত হতে পারছে না পদ্মশিবির। এমনকী সম্প্রতি রাজ্যে অভ্যন্তরে বাঁধা আমলা বিতর্ক নিয়েও চাপানৌতর চলছে রাজ্য-রাজনীতিতে। এমতাবস্থায় এবার উত্তরপ্রদেশের রাজ্যপালের সঙ্গে দেখা করলেন উত্তরপ্রদেশের নতুন ভারপ্রাপ্ত বিজেপি নেতা রাধামোহন সিং।

এদিকে রাজ্যপাল আনন্দিবেন প্যাটেলের সঙ্গে রাধামোহনের বৈঠক নিয়ে গত কয়েকদিন ধরেই চলছিল উত্তেজনার পারদ। এমনকী গত বছরের নভেম্বরে দায়িত্ব নেওয়ার পর থেকে একবার রাজ্যপালের মুখোমুখি হননি রাধামোহন। যদিও এই সাক্ষাৎপর্বকে ‘রুটিন বৈঠকই’ বলছেন এই বর্ষীয়ান বিজেপি নেতা। যদিও এদিন লখনৌয়ের বৈঠকে যোগী মন্ত্রিসভার সম্প্রসারন ছাড়াও একাধিক গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা চলে বলে জানা যায়

এদিকে যোগীর মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী মোদী তাঁর আস্থাভাজন, প্রধানমন্ত্রীর দফতরের প্রাক্তন আমলা অরবিন্দকুমার শর্মাকে জায়গা করতে দিতে চাইছেন এবং তা নিয়ে মোদী শিবির বনাম যোগী শিবিরের সংঘাত বেঁধেছে গত কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। এমনকী যোগীর জন্মদিনে মোদী-শাহ কেউই শুভেচ্ছা না জানানোয় সংঘাত যে ক্রমেই তীব্রতর জায়গায় পৌঁছাচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না।

 

 

এদিকে গত কয়েকমাসে আরএসএস এবং বিজেপি নেতারা উত্তরপ্রদেশে গিয়ে রাজ্যের নেতাদের সঙ্গে কথা বলে তাঁদের মতামত নিয়েছেন। তাঁরা টের পেয়েছেন, অনেক বিজেপি বিধায়কই যোগীর আমলা-নির্ভরতায় ক্ষুব্ধ। এমতাবস্থায় রাজ্যপাল-রাধামোহন বৈঠক যে বিশেষ গুরুত্ব পেতে চলেছে তা আগে থেকেই বোঝা যাচ্ছিল। যদিও বিতর্ক এড়িয়ে রাধামোহনের জবাব, ” কোথাও কোনও সমস্যা নেই, ভালোই কাজ করছেন যোগী।”

শুধু তাই নয় এই প্রসঙ্গে তিনি আরও যোগ করেন, ” মন্ত্রিসভার সম্প্রসারণের বিষয়টি পুরোটাই মুখ্যমন্ত্রীর হাত। কবে করোনাকালে তিনি কতটা ভালো কাজ করেছেন। উত্তরপ্রদেশ সরকারের সাথে সাথেই বিজেপির সংগঠনও রাজ্যে পুরোদমে চলছে। এমনকী গোটা দেশের মধ্যে সবথেকে শক্তিশালী সংগঠন এই রাজ্যেই রয়েছে। এমনকী গোটা দেশে মধ্যে সবথেকে জনপ্রিয় সরকার হিসাবে উত্তরপ্রদেশ সকলকেই পিছনে ফেলেছে। ”

 

Leave a Reply

error: Content is protected !!