Latest Newsফিচার নিউজরাজ্য

বিজেপিতে কি অসময়ে ঝড়ে পড়বে মুকুল? বাড়ছে জল্পনা

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: বিজেপিতে কি মুকুল ঝরে পড়বে অদিনেই? ভোট পরবর্তী সময়ে একের পর এক ঘটনা পরম্পরায় সেই জল্পনা ও গুঞ্জন বেড়েই চলেছে। মুকুল রায় তাঁর বাড়িতে প্রতিদিনই প্রায় অনুগামীদের নিয়ে বৈঠকে বসছেন। আর এই বৈঠক নিয়ে সকলের মুখেই কুলুপ। কেউ কোনও মন্তব্য করছেন না, তাতেই গুঞ্জন বেড়ে চলেছে প্রতিনিয়ত।

মুকুলের সঙ্গে অনুগামীরা দেখা করতে আসেন, এটা নিত্যনৈমিত্তিক ঘটনা। তৃণমূলে থাকাকালীনও আসতেন জেলার নেতা-নেত্রীরা। বিজেপিতে যোগ দেওয়ার পরও মুকুল রায়ের সঙ্গে দেখা করতে আসেন অনেকে। তবে ভোট পরবর্তী সময়ে এখন এই বৈঠকের মাত্রা আরও বেশি। আর কেুই বিশেষ কিছু মন্তব্য করতে চাইছেন না।

কিছুদিন ধরে মুকুল রায়কে নিয়ে রাজনৈতিক মহলে নানা জল্পনা চলছে। বিশেষ করে শুভ্রাংশু ফেসবুক পোস্টে সমালোচনা বন্ধ করে আত্মসমালোচনার বার্তা দেওয়ার পর যে ঘটনা পরম্পরা দেখা গিয়েছে, তাতে মুকুল রায়ের তৃণমূলে ফেরার সম্ভাবনা নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে। সম্প্রতি আবার বৈঠকে যোগদান নিয়ে দিলীপ ও মুকুলের ভিন্নমত পোযণও বাড়িয়ে দিয়েছে জল্পনা।

 

এরই মধ্যে অনুগামীদের নিয়ে মুকুলের বারেবারে বৈঠকে জল্পনার পারদ চড়েছে চরমে। শুধু বৈঠক করছেন করুন, সেইসঙ্গে তাঁর বিজেপির সঙ্গে দূরত্বও বেড়ে চলেছে। এমতাবস্থায় রাজনৈতিক মহল মনে করছে, মুকুল রায় এখনই বিজেপি না ছাড়লেও, তাঁর অনুগামীরা একে একে ফিরে যেতে পারেন তৃণমূলে। মুকুল রায় বিজেপিতেই থাকবেন, বলছে ঘনিষ্ঠমহল মুকুল রায় নিজে বা তাঁর ঘনিষ্ঠমহলে দলবদলের কথা উড়িয়ে দিয়েছেন। তাঁর ঘনিষ্ঠমহলে কান পাতলে শোনা যাচ্ছে, মুকুল রায় বিজেপিতে স্বস্তিতে নেই ঠিক। কিন্তু তিনি এখন বিজেপি ছাড়ছেন না। দাদা বিজেপিতে ছিলেন, বিজেপিতেই থাকবেন। এখন মুকুল রায় বিজেপিক বিধায়ক। তাই তিনি দলবদল করবেন কেন!

রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, মুকুল রায় বিজেপি ছাড়বেন না এখন। কারণ হল- তিনি যদি দলবদল করেন, তবে দলত্যাগ বিরোধী আইনে তাঁর বিধায়ক পদ চলে যাবে। আর বিজেপি ছেড়ে গেলে ফের তাঁর উপর জাঁকিয়ে বসতে পারে সারদা-নারদ মামলার থাবা। বিজেপি ছেড়ে তৃণমূলে গেলে ঝুঁকি হয়ে যাবে বিস্তর।

 

Leave a Reply

error: Content is protected !!