Latest Newsফিচার নিউজবিনোদন

মুক্তি পেল মিউজিক্যাল ফিল্ম “হিল দ্যা ওয়ার্ল্ড”, প্রশংসা নেটদুনিয়ায়

নিজস্ব সংবাদদাতা, দৈনিক সমাচার, কলকাতা : অবশেষে মুক্তি পেল থার্ড আই ফিল্মস-এর ব্যানারে কলকাতা ও বাংলাদেশের যৌথপ্রচেষ্টায় “হিল দ্যা ওয়ার্ল্ড” গানটি। থার্ড আই ফিল্মস দীর্ঘ দিন ধরে মানবিক মূল্যবোধের উপর কাজ করে যাচ্ছে। চলমান বিশ্বে আমরা সকলেই সংশয়ে আছি, কেউ করোনা ভাইরাস নিয়ে, কেউ প্রকৃতি নিয়ে, আর কেউ মৌলিক অধিকার নিয়ে। আর এই সব গুলো নিয়েই আমাদের মানবিক মূল্যবোধ। সেই মানবিক মূল্যবোধ ও প্রকৃতির অনিষ্টতা নিয়ে মিলে মিশে তৈরি হয়েছে এই গানটি। পুরো পৃথিবীকে মানুষের জন্য বাসযোগ্য করে তোলার জন্য এই গান অনবদ্য প্রয়াস। গানের প্রতিটি লাইন ও দৃশ্যায়ন গুলো মানবতাকে স্মরণ করাবে।

পুরো দুনিয়াতে যারা মানবতার কথা বলে। যারা এখনো মানবতার কথা ভাবেনা তাদেরকে ভাবতে সাহায্য করবে, যারা অলরেডি ভাবছে তাদেরকে আরো সামনে এগিয়ে চলার সাহস যোগাবে এই মিউজিক্যাল ফিল্মটি। সাড়ে ৬ মিনিটের এই গানের শুরুতে চলমান বিশ্বের সংকটকে মোশন গ্রাফিক্সের মাধ্যমে দারুন ভাবে তুলে ধরা হয়েছে। সমগ্র গানের গল্পের মধ্যে “হিল দ্যা ওয়ার্ল্ড”কে একটি স্লোগান রূপে প্রতিষ্ঠা করা হয়েছে। একজন পরিব্রাজক “হিল দ্যা ওয়ার্ল্ড”-এর এই বার্তা মানুষের সামনে তুলে ধরার চেষ্টা করছেন এবং তার ফলাফল এই গানটিতে ক্যামেরার ফ্রেমের মাধ্যমে দারুন ভাবে দৃশ্যায়িত হয়েছে। এই গানটির শেষে গিয়ে দর্শকদের অনুভূতি হবে এটা শুধু একটি গান নয় বরং একটা শর্ট ফিল্ম।

এই গানের কথা, সুর,মিউজিক, অভিনয়, সিনেমাটোগ্রাফি, ভিএফএক্স, মোশন গ্রাফিক্স সব মিলিয়ে থার্ড আই ফিল্মস-এর একটি অনবদ্য সৃষ্টি। কবি আল মাসুমের গানের কথা এবং দিদারুল ইসলামের সুর দর্শকদের চিন্তার জগৎকে ভাবাবে। দিদারুল ইসলাম ও সালমা পারভীন রোজার গায়কী অসাধারণ।
গানটির মিউজিকে বাঁশির কাজ দারুন। এই গানের সিনেমাটোগ্রাফিতে ভারতীয় বলিউড ঘরানার ছাপ দেওয়ার চেষ্টা করেছে পরিচালক এইচ আল বান্না। গানের শেষে ভিএফএক্স-এর কাজ চোখে পড়ার মতো। নাট্য কর্মী প্রদীপ দত্ত, মদন গোস্বামী, কৃত্তিক চক্রবর্তী, সুমিতা দত্ত, আব্দুল্লা গাজী, মোঃ রুহুল আমিনের অভিনয় প্রাণবন্ত। গানটি প্রযোজনা করেছেন মোঃ আজিজুল। গানটি ইতিমধ্যে সোশ্যাল সাইটে ভাইরাল হয়েছে।

 

আরও খবরাখবর পেতে যোগ দিন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রূপে

Leave a Reply

error: Content is protected !!