Latest Newsদেশফিচার নিউজ

আমাকে গ্রেফতার করার মতো কারো ক্ষমতা নেই, অ্যালোপ্যাথি বিতর্কে ক্ষমা চাওয়ার বদলে চ্যালেঞ্জ রামদেবের

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: আমাকে গ্রেফতার করার মতো কারো ক্ষমতা নেই, অ্যালোপ্যাথি বিতর্কে ক্ষমা চাওয়ার বদলে এভাবেই চ্যালেঞ্জ জানালেন যোগগুরু বাবা রামদেব। একটি ভিডিওয় তিনি এমন চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। সেখানে রীতিমতো তাচ্ছিল্যের সুরে তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘বাবা রামদেবকে কেউ গ্রেফতার করতে পারবে না। ওরা কেবল গোলমালই পাকাতে পারে। ওদের যা খুশি ওদের করতে দিন।’’

 

এরও আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া আরেক ভিডিওতে তিনি বলেছিলেন,‘‘অ্যালোপ্যাথি চিকিৎসা আসলে বোকামি। চিকিৎসার নামে তামাশা চলে। লক্ষ লক্ষ মানুষ মারা যাচ্ছে শুধুমাত্র অ্যালোপ্যাথি ওষুধ খেয়ে।” যোগগুরুর দাবি ছিল, করোনার বিরুদ্ধে একের পর এক অ্যালোপ্যাথি ওষুধ ব্যর্থ হচ্ছে। কারণ, ওই চিকিৎসা পদ্ধতিতে রোগের আসল কারণ অনুসন্ধানই করা হয় না। যদিও পরে বিতর্কের জেরে এই মন্তব্য নিয়ে সাফাই দিয়েছে তাঁর সংস্থা পতঞ্জলি। রামদেবের সংস্থার দাবি, এটা একটা গোপন বৈঠক ছিল। আর স্বামীজি হোয়াটসঅ্যাপে আসা একটি মেসেজ সকলকে পড়ে শোনাচ্ছিলেন শুধু। তাঁর এই ভিডিও সম্পাদিত এবং ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে।

তাতেও চিঁড়ে ভেজেনি। আইএমএর তরফেই রামদেবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়ে স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি লেখা হয়। চাপে পড়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন চিঠি লিখে রামদেবকে ক্ষমা চাইতে অনুরোধ করেন। স্বাস্থ্যমন্ত্রীর আহ্বানে বাবা রামদেব প্রকাশ্যে ক্ষমা চাইলেও পালটা অ্যালোপ্যাথি চিকিৎসা নিয়ে গোটা ২৫ প্রশ্ন ছুঁড়ে দেন। যোগগুরুর প্রশ্ন, অ্যালোপ্যাথি যদি এতই ভাল হবে, তাহলে চিকিৎসকরা অসুস্থ হন কেন। অ্যালোপ্যাথি ২০০ বছরেও বহু রোগের ওষুধ তৈরি করতে পারেনি কেন?

 

এই টিপ্পনির জন্যই তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করার সিদ্ধান্ত নিয়েছে আইএমএ উত্তরাখণ্ড। জানিয়ে দেওয়া হয়েছে, ১৫ দিনের মধ্যে লিখিত ভাবে ক্ষমা না চাইলে যোগগুরুকে ১ হাজার কোটি টাকার মানহানির নোটিস পাঠানো হবে।

এখানেই শেষ নয়। ইতিমধ্যেই আইএমএ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি চিঠি লিখে আবেদন জানিয়েছে, এই ধরনের ভুয়ো তথ্য ছড়ানো থেকে আটকানো হোক রামদেবকে। কেবল চিকিৎসকরাই নয়, সোশ্যাল মিডিয়াতেও বিপুল সমালোচনার মুখে পড়তে হয়েছে যোগগুরুকে। ইতিমধ্যেই ট্রেন্ড হয়ে গিয়েছে ‘#অ্যারেস্টরামদেব’। এবার সেই ট্রেন্ডের প্রেক্ষিতেই এমন চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রামদেব।

 

Leave a Reply

error: Content is protected !!