Latest Newsদেশফিচার নিউজ

করোনায় দেশজুড়ে মৃত্যুমিছিল, মোদীর জায়গায় কুমিরের মুখ প্রকাশ New York Times-এর?

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: করোনায় দেশজুড়ে মৃত্যুমিছিল। অক্সিজেনের অভাবে চারিদিকে হাহাকার। এই নিয়ে শুক্রবার বারাণসীতে করোনা যোদ্ধা ও চিকিৎসকদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে আবেগপ্রবণ হতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। যা নিয়ে তুঙ্গে ওঠে চর্চা। মোদী বিরোধীরা এই ঘটনাকে ‘কুমিরের কান্না’ বলেও কটাক্ষ করেন। এরপরই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে নিউইয়র্ক টাইমসের প্রথম পাতার একটি ছবি। যেখানে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে একটি কুমিরের ছবি দেওয়া হয়। প্রশ্ন ওঠে, তবে কি জনপ্রিয় এই পত্রিকাও ভারতের প্রধানমন্ত্রীকে কুমিরের সঙ্গে তুলনা টেনে কটাক্ষ করেছে?

 

 

এই খবরের কেন্দ্রবিন্দুতে রয়েছে নিউইয়র্ক টাইমসের একটি এডিশন। যেখানে একটি কুমিরের ছবি দিয়ে লেখা, ‘ভারতের প্রধানমন্ত্রী কাঁদলেন’। ক্রোকোটাইল টিয়ার্স’ অর্থাৎ কুমিরের কান্না হ্যাশট্যাগ ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি। মুহূর্তের মধ্যে শেয়ার হতে শুরু করে ফেসবুক ও টুইটারে। নানারকম মিমও তৈরি হয়ে যায় এই নিয়ে।

 

ভাইরাল হওয়া ছবিতে দেখা গিয়েছে নিউইয়র্ক টাইমসের ২১ মের এডিশনে কুমিরের ছবিটি প্রকাশ পেয়েছে। তবে, আদৌ তা সত্য নয়। পত্রিকার ওয়াবসাইটে ২১ মের এডিশনে এমন কোনও খবরের সন্ধান মেলেনি। এদিনের এডিশনে লিড স্টোরিতে রয়েছে সিরিয়ার একটি খবর। শুধু তাই নয়, নিউইয়র্ক টাইমসের ওই তারিখের এডিশনে ভারতের প্রধানমন্ত্রীকে নিয়ে কোনও খবরই প্রকাশ পায়নি। যদিও দেখা গিয়েছে ভাইরাল পোস্টে পত্রিকার প্রথম পাতার বাকি খবরগুলি একই রয়েছে। পরবর্তীতে ‘দ্য ডেইলি

নিউইয়র্ক টাইমস’ নামে একটি টুইটার পেজ থেকে ভাইরাল ছবিটি পোস্ট করে জানানো হয়, নিছক মজার ছলেই এই ছবিটি প্রকাশ করা হয়েছে। এটি নিউইয়র্ক টাইমসের কোনও অরিজিনাল এডিশন নয়।

 

Leave a Reply

error: Content is protected !!