Latest Newsদেশফিচার নিউজ

কৃষি আইনের প্রতিবাদ করে দলের কাছেই ‘পাকিস্তানি’ তমকা! ক্ষোভে বিজেপি ছাড়লেন শীর্ষ নেতা

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের বিতর্কিত কৃষিবিল নিয়ে দেশজোড়া বিক্ষোভ এখনও চলছে। রাস্তায় নেমে প্রতিবাদে সামিল হয়েছেন কৃষকরা। কৃষি আইনের প্রতিবাদ করে দলের কাছেই ‘পাকিস্তানি’ তমকা পেলেন পাঞ্জাব বিজেপির সাধারণ সম্পাদক মালবিন্দর সিং কাং। যার পরেই ক্ষোভে বিজেপি ছাড়েন তিনি বলে সংবাদ মাধ্যম সূত্রে খবর। এই পরিস্থিতিতে বিজেপির অস্বস্তি কয়েকগুণ বাড়ল বিজেপির।

মালবিন্দরের অভিযোগ, ‘আমি দেশের কৃষকদের সমস্যার কথাই দলের সামনে তুলে ধরেছিলাম। কিন্তু বিল পাশের সময়ে দলের কোর কমিটির সদস্য হিসাবে আমার কোনও কথাই গ্রাহ্য করা হয়নি দলের তরফে। উল্টে দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আমাকে পাকিস্তানি তকমা দেন। আসলে কৃষকদের পক্ষে কথা বললে বিজেপি নেতারা এই রকম ভাষাতেই কথা বলেন।’

এখানেই না থেমে নরেন্দ্র মোদীকে আক্রমণ শানিয়ে মালবিন্দর বলেন, বিজেপি নেতাদের স্বভাবই হল, নরেন্দ্র মোদী যেটা করবেন-যা বলবেন, সেটাকেই সব সময়ে ঠিক বলা। প্রতিবাদ করলেই তাঁকে পাকিস্তানি বলে দেওয়া।

উল্লেখ্য, কৃষি আইনের প্রতিবাদেই প্রথমে নরেন্দ্র মোদীর মন্ত্রিসভা ছেড়েছিলেন পঞ্জাবের শিরোমণি অকালি দলের নেত্রী হরসিমরত কৌর বাদল। কিছুদিনের মধ্যেই এনডিএ ছেড়ে বেরিয়ে যায় অকালি দল। এবার সেই পঞ্জাবেই দল ছাড়লেন দলের প্রভাবশালী নেতা। ফলে কৃষিবিল নিয়ে ক্রমেই চাপ বাড়ছে বিজেপি শীর্ষ নেতৃত্বের।

 

Leave a Reply

error: Content is protected !!