Sunday, March 3, 2024
Latest Newsফিচার নিউজরাজ্য

বাংলাদেশের ‘‌ইসলাম জিন্দাবাদ’‌ মিছিল কলকাতার বলে ট্যুইট, আইনি পদক্ষেপ নিচ্ছে পুলিশ

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : ফের বিতর্কের কেন্দ্রবিন্দুতে ভুল তথ্য প্রচার ও ভুয়ো খবর ছড়ানোয় সিদ্ধহস্ত পাকিস্তানি বংশোদ্ভূত কানাডিয়ান লেখক তারেক ফাতাহ। এবার তিনি বাংলাদেশের একটি ৩ বছর পুরনো ভিডিও কলকাতার বলে ট্যুইট করে বিতর্কে জড়িয়েছেন।

 

সেই ভিডিও–তে দেখা যাচ্ছে, কাতারে কাতারে মুসলিম ধর্মালম্বী মানুষ বাংলাদেশের রাজপথ জুড়ে হেঁটে চলেছেন। আবহে বাজছে ‘‌ইসলাম জিন্দাবাদ’‌ নামে একটি গান, সবাই তাতে গলা মেলাচ্ছেন। আর বাংলাদেশের এই মায়ানমার–বিরোধী মিছিলের ভিডিও কলকাতার বলে পোস্ট করেন তারেক ফাতাহ। পরে অবশ্য সেটি মুছে দিয়েছেন তিনি।

ওই ট্যুইটে তিনি লিখেছিলেন, “এটা করাচি, কাশ্মীর বা কেরালা নয়, ইসলাম জিন্দাবাদের এই আওয়াজ উঠেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা শহরে।” শুক্রবার সকাল ৬টা ৪৮–এ এটি ট্যুইট করেন তিনি। এটি কলকাতার নয়, বাংলাদেশের ভিডিও তা লিখে অনেকেই পোস্টের নীচে মন্তব্য করে তারেক ফাতাহকে অবগত করার চেষ্টা করেন।

এদিকে কলকাতা পুলিশের ট্যুইটার হ্যান্ডেল থেকে এই ভুয়ো এবং সাম্প্রদায়িক হিংসা জড়িত ট্যুইটের স্ক্রিনশট পোস্ট করে পাল্টা টুইট করা হয়েছে। তাতে লেখা হয়েছে, “বাংলাদেশের এই ভিডিও–টি কলকাতার বলে মিথ্যা প্রচার করা হচ্ছে। এর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ করা হয়েছে।”

 

 

Leave a Reply

error: Content is protected !!