Latest Newsআন্তর্জাতিক

আরবে গিয়ে আদৌ ‛মোল্লা’ সাজেননি মোদী! ফটোশপ করা হয় প্রধানমন্ত্রীর ছবি

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংযুক্ত আরব আমিরশাহি সফরে গিয়েছিলেন। সেখানে তাঁকে সেদেশের সর্বোচ্চ অসামরিক সম্মান ‘অর্ডার অফ জায়েদ’ পুরস্কার দেওয়া হয়।পাশাপাশি দুই দেশের মধ্যে সম্পর্ক মজবুত করতে নানা আলোচনা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর আবু ধাবিতে পদার্পণ এবং সেখানকার প্রশাসনিক কর্তৃপক্ষের দ্বারা তাঁকে স্বাগত জানানোর একটি ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে একজন শেখের মতো পোষাক পরে হাঁটছেন নরেন্দ্র মোদী। আসলে ছবি ফটোশপ করা হয়েছে।

ফটোশপ ছবি

ছবিটি পোস্ট করে সোশ্যাল সাইটে লেখা হয়েছে, “দুবাইয়ে নতুন সাজে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শ্রীনরেন্দ্র মোদীজি। যখন যেখানে, তখন সেইখানের কার্ড। আমরা সাধারণ ভোটার হিন্দু/মুসলিম খেলা কিছুই বুঝতে পারি না। নেতারা সবই পারেন। জয় হিন্দ।”

অনেক নেটিজেন আবার একাধিক পোস্টে এভাবে লেখেন যে, “মুখ্যমন্ত্রী হেজাব পরলে যদি ‘মমতা বেগম’ হয়! তাহলে প্রধানমন্ত্রী মোদি মাথায় উড়নি পরলে ‘মোদী মোল্লা’ বলা যাবেনা কেন??”

খোঁজখবর চালিয়ে মূল ছবিটি উদ্ধার হলে দেখা যায় যে, আরব শেখ কিংবা আমিরের পোষাক মূল ছবিটিতে ফটোশপ করে যোগ করা হয়েছে। মূল ছবিটি নরেন্দ্র মোদীর সরকারি টুইটার হ্যান্ডেল থেকে প্রকাশ করা হয় ২৩ অগস্ট, যখন তিনি পশ্চিম এশিয়ায় ত্রিদেশীয় সফরে সংযুক্ত আরব আমিরশাহির রাজধানী আবু ধাবিতে পৌঁছন। সেই ছবিতে আমিরশাহির প্রতিনিধিরা তাঁকে স্বাগত জানানোর সময় মোদীর মাথায় কোনও কাপড় ছিল না।

আসল ছবি

সংবাদসংস্থা পিটিআইয়ের কাছ থেকে পাওয়া একই ছবি ইন্ডিয়ান এক্সপ্রেস সংবাদপত্রও ছেপেছে।

Leave a Reply

error: Content is protected !!