Sunday, April 14, 2024
দেশফিচার নিউজ

সমালোচনা করলেই জেলে পাঠাচ্ছে মোদী সরকার, অপর্ণা-সৌমিত্রদের হয়ে ব্যাট ধরলেন রাহুল

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : অপর্ণা-সৌমিত্রদের পক্ষে মুখ খুললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি মন্তব্য করেছেন, ‛প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সমালোচনা করে যে কেউ যা কিছু বললেই সরকার তাঁকে জেলে ঢুকিয়ে দেবে। তাঁকে আক্রমণের মুখে পড়তে হবে।’ মোদীকে গণপিটুনি ও অসহিষ্ণুতা নিয়ে খোলা চিঠি লেখায় ৪৯জন বুদ্ধিজীবীর বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়ায় তীব্র তোপ দাগলেন রাহুল।

দেশজুড়ে চলমান গণপিটুনি ও অসহিষ্ণুতা বেড়ে চলায় উদ্বেগ প্রকাশ করে কয়েক মাস আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন দেশের ৪৯জন বুদ্ধিজীবী। রামচন্দ্র গুহ, শ্যাম বেনেগাল, অনুরাগ কাশ্যপ, সৌমিত্র চট্টোপাধ্যায়, অপর্ণা সেনদের সেই চিঠির পর দেশজুড়ে তোলপাড় শুরু হয়েছিল। বিহারের এক আইনজীবীর অভিযোগের ভিত্তিতে চিঠিতে স্বাক্ষরকারী সমস্ত বুদ্ধিজীবীর বিরুদ্ধেই এফআইআর হয়েছে।

মোদী সরকারকে খোঁচা দেওয়ার পর রাহুল আরও বলেন, ‛সংবাদমাধ্যম ভেঙে পড়েছে। এর মধ্যে কোনও লুকোছাপা নেই। সবাই জানে যে কী চলছে।’ তাঁর কথায়, ‛একজনই দেশ শাসন করতে চাইছেন। চাপিয়ে দেওয়া হচ্ছে একটি মতাদর্শ। সবাইকে চুপ করিয়ে রাখার বন্দোবস্ত চলছে। আর প্রতিবাদ করলেই বলা হচ্ছে রাষ্ট্রদ্রোহী। আজ শুধু দেশ নয়, গোটা দুনিয়া জানে ভারতে কী চলছে।’

Leave a Reply

error: Content is protected !!