Latest Newsখেলাফিচার নিউজ

বোলারদের ‛মারাত্মক’ বোলিং, ভারতের সামনে ২০০ রানও করতে পারল না অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, দৈনিক সমাচার : ইটের জবাবে পাটকেলই পেলো স্বাগতিক অস্ট্রেলিয়া। অ্যাডিলেড টেস্টে অস্ট্রেলিয়াকে প্রথম ইনিংসে মাত্র ১৯১ রানেই অলআউট করে দিলো বিরাট কোহলি অ্যান্ড কোং। ভারতীয়দের বিধ্বংসী বোলিংয়ের সামনে ২০০ রানও করতে পারলো না টিম পেইনের দল।

বৃহস্পতিবার ২৩৩ রানে ৬ উইকেট হারিয়ে দিন শেষ করেছিল ভারত। শুক্রবার খুব বেশি এগোতে পারেনি সেখান থেকে। ২৪৪ রানেই গুটিয়ে যায় ভারতের প্রথম ইনিংস। স্কোরবোর্ডে ২৪৪ রান বেশ কমই মনে হচ্ছিল তখন। কিন্তু ভারতীয় বোলাররা বোঝালেন লড়াইয়ের জন্য ওটাই যথেষ্ট।

জবাব দিতে নেমে ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি কোনো অসি ব্যাটসম্যান। অধিনাক টিম পেইন একাই লড়াই করলেন। সঙ্গী হিসেবে পেলেন না কাউকে। যার ফলে প্রথম ইনিংসে এতটা বাজে অবস্থা স্বাগতিকদের। টিম পেইন অপরাজিত ছিলেন ৭৩ রানে।

ভারতীয় বোলারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতেই বেশি কাবু হয়েছে অসি ব্যাটসম্যানরা। ১৮ ওভারে ৫৫ রান দিয়ে একাই ৪ উইকেট নিয়েছেন অশ্বিন। এছাড়া দুই পেসার উমেশ যাদব (৩) এবং জসপ্রিত বুমরাহ (২) মিলে নেন ৫ উইকেট। মহম্মদ শামি উইকেট না পেলেও তাঁর দাপট কিছু কম ছিল না। কখনওই অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের স্বচ্ছন্দ দেখায়নি ভারতীয় বোলারদের বিরুদ্ধে। তাঁদের দাপটে ৫৩ রানের লিড পায় ভারত।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই পৃথ্বি শ’র উইকেট হারিয়েছে ভারত। প্যাট কামিন্সের বলে বোল্ড হয়ে যান তিনি। পৃথ্বী ফিরতে বুমরাকে ব্যাট করতে নামায় ভারত। দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ৯ রানে ১ উইকেট হারায় ভারত। শনিবার ময়াঙ্ক আগরওয়ালের সঙ্গে নামবেন বুমরা। তৃতীয় দিনে কত বড় লিড নিতে পারে ভারত সেই দিকেই তাকিয়ে থাকবে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

Leave a Reply

error: Content is protected !!