Latest Newsদেশফিচার নিউজ

বিহারে উগ্ৰ হিন্দুত্ববাদীদের নির্যাতনের শিকার! বিয়েতে না, মুসলিম কিশোরীকে জ‍্যান্ত পুড়িয়ে মারল সতীশ যাদব

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: বিজেপি শাসিত রাজ‍্য গুলিতে খুন, ধর্ষণ, শ্লীলতাহানি নিত‍্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। দেশের মধ্যে খুন ধর্ষণের শীর্ষে রয়েছে বিজেপি শাসিত রাজ‍্যগুলিই। বিহারে এখনো পর্যন্ত মন্ত্রী সভা গঠন করেনি বিজেপির জোট সরকার। সবে মাত্র বিহারের মুখ‍্যমন্ত্রী হিসেবে ফের শপথ গ্রহণ করেছেন নীতিশ কুমার। আর তার মধ্যেই ফের বিহারে মুসলিম দের বিরুদ্ধে নির্যাতন শুরু করেছে উগ্ৰ হিন্দুত্ববাদীরা। কদিন আগে বিজেপির বিজয় মিছিল থেকে নামাজরত মুসল্লিদের বেধড়ক মারধর করার পর মসজিদও ভাঙচুর করে গেরুয়া বাহিনী‌। এবার ফের এক মুসলিম কিশোরীকে জ‍্যান্ত পুড়িয়ে মারার অভিযোগ উগ্ৰ হিন্দুত্ববাদীদের বিরুদ্ধে। জানা গেছে অভিযুক্তের নাম

সতীশ যাদব। ঘটনাটি ঘটেছে বিহারের বৈশালীর দেশারী থানার অন্তর্গত চাঁদপুরা ওপির একটি গ্রামে।

জানা গেছে, অভিযুক্ত সতীশ সহ তার কয়েকজন বন্ধ মিলে ২০ বছর বয়সী কিশোরীকে প্রথমে শ্লীলতাহানির চেষ্টা করে। তাতে বাধা দিলে ওই যুবতীকে কেরোসিন তেল ঢেলে জীবিত পুড়িয়ে দেয় অভিযুক্তরা। গুরুতর আহত অবস্থায় ওই কিশোরীকে পাটনার পিএমসিএইচ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি মারা যান।

মৃত যুবতীর পরিবার বলেছে যে অভিযুক্ত সতীশ যাদব তার গ্রামের বাসিন্দা। প্রায় ৩ মাস থেকে সতীস কুমার তাদের মেয়েকে বিরক্ত করতো। প্রথমে তাকে প্রেম করার জন্য জবরদস্তি করে অভিযুক্ত। পরে আবার যুবতীকে পাবার জন্যে তাকে বিয়ের করার জন্যেও জবরদস্তি করতে থাকে। সতীশ ও তার বন্ধু মিলে যুবতীর গায়ে কেরােসিন তেল ঢেলে গায়ে আগুন লাগিয়ে একটা গর্তের মধ্যে ছুঁড়ে ফেলে দেয়। তার আহাজারি শুনে আসেপাশের লােকেরা বাঁচাতে আসে। ততক্ষণে যুবতীর ৮০% পুড়ে যায় । সেই অবস্থায় হাসপাতালে ভর্তি করায়। অবশেষে হাসপাতালে যুবতী শেষ নিশ্বাস ত্যাগ করে।

জন অধিকার পার্টির সভাপতি ও নেতা পাপ্পু যাদব এ বিষয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। নীতীশ কুমারের শপথ নেওয়ার আগে তিনি ক্ষতিগ্রস্থকে ন্যায়বিচার দেওয়ার কথা বলেছেন।

পাপ্পু যাদব টুইট করেছেন যে “যারা বৈশালীর মেয়েকে জীবিত পুড়িয়ে দিয়েছে তাদের শাস্তি না দিয়ে কীভাবে নারীর ক্ষমতায়ন হয়?”

মুখ্যমন্ত্রীর উচিত তাত্ক্ষণিকভাবে তাঁর খুনিদের বিচারের আওতায় আনা। আপনার শপথ গ্রহণের আগে ন্যায়বিচার না পান! নাহলে সেই মায়ের অশ্রু বন্যা খুব ভারী হবে। ”

 

Leave a Reply

error: Content is protected !!