Latest Newsফিচার নিউজরাজ্য

জাতীয় সংগীতকে অপমান বিজেপির, ‘দেশবিরোধী’ কাজের জন্য মোদী- শাহ কি ক্ষমা চাইবেন? প্রশ্ন অভিষেকের

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: যাঁরা জাতীয়তাবাদ আর দেশপ্রেম নিয়ে কথা বলেন, তাঁরা আমাদের দেশের জাতীয় সংগীতটাও সঠিকভাবে গাইতে পারেন না। এরাই আবার অন্যকে দেশপ্রেম শেখায়। রবিবার ডুমুরজলার জনসভায় উপস্থিত বিজেপি নেতা-নেত্রীদের বিরুদ্ধে এভাবেই তোপ দাগলেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই সভাতেই ভারচুয়ালি উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সশরীরে হাজির হয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও। সেখানেই নিজেদের বক্তব্য শেষে জাতীয় সংগীত গান প্রত্যেকে। আর তখনই ধরা পড়ে মারাত্মক ভুলটি।

বিজেপি নেতা-নেত্রীদের গাওয়া সেই জাতীয় সংগীতের ভিডিওটি পোস্ট করে ভুল জায়গাটি ধরিয়ে দেন অভিষেক। ভিডিও পোস্ট করে তীব্র আক্রমণ শানান অভিষেক। লেখেন, “যাঁরা জাতীয়তাবাদ আর দেশপ্রেম নিয়ে কথা বলেন, তাঁরা আমাদের দেশের জাতীয় সংগীতটাও সঠিকভাবে গাইতে পারেন না। এই দলই আবার দেশকে গর্বিত করার কথা বলে। এই ‘দেশবিরোধী’ কাজের জন্য নরেন্দ্র মোদি, অমিত শাহ ও বিজেপি কি ক্ষমা চাইবে?”

গোটা ঘটনা নিয়ে ইতিমধ্যেই মুখ খুলেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। বঙ্গ বিজেপির মুখপাত্র জানান, সবাই মিলে একসঙ্গে ভুল জাতীয় সংগীত গাইবেন, এমনটা বিশ্বাসযোগ্য নয়। ভিডিওটির সত্যতা খতিয়ে দেখা হবে।

এর আগেও একাধিকবার বিজেপির বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার অভিযোগ তুলেছে রাজ্যের শাসকদল। আর এদিন অভিষেকের ভিডিও পোস্ট হওয়ার পর নতুন করে বিতর্ক তৈরি হল।

 

Leave a Reply

error: Content is protected !!