Latest Newsদেশফিচার নিউজ

ছত্তিসগড়ে গোধন ন্যায় যোজনার ৮ কুইন্টাল গোবর চুরি, তদন্তে নামলো পুলিশ

ছবি- প্রতীকী

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: রাতের অন্ধকারে ৮ কুইন্টাল গোবর চুরি। আর এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের হল। ঘটনা ছত্তিসগড়ের কোবরা জেলার ধুরেনা গ্রামের। রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এই ঘটনায়। পুলিশ সূত্রে খবর, চলতি মাসে ৮ জুন এই ঘটনাটি ঘটেছে। ইতিমধ্যে এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে ৮০০ কিলো ওই গোবরের বাজার মূল্য ১৬০০ টাকা। গত ৮ জুন এবং ৯ জুন মধ্য রাতে গ্রাম থেকে গোবর চুরি হয়ে যায়। পুলিশ অফিসার হরিশ তান্ডেকর জানিয়েছেন, ওই গ্রামের গো – থানের প্রধান কামহান সিংহ কানওয়ার গত ১৫ জুন অভিযোগ দায়ের করেন। গোধন ন্যায় যোজনার আওতায় ছত্তিসগড় সরকার প্রতি কেজি গোবর ২ টাকায় কিনছে। আর তাই দিনের বেলায় গো-থানে গরু রাখা হয়ে থাকে। গো-থানে থেকে গোবর সংগ্রহ করে ভার্মি-কম্পোস্টের মতো প্রাকৃতিক সার তৈরি করা হয়। একাংশের ধারণা সার তৈরির জন্যই কেউ ওই গোবর চুরি করেছে।

 

গত ১৫ জুন অভিযোগ দায়ের হলেও, রবিবার এই ঘটনা সামনে এসেছে। অনেকেই এই ঘটনাকে অস্বাভাবিক বলে ব্যাখ্যা করছেন। ছত্তিসগড় পুলিশ সূত্রে খবর, অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশের ধারণা যে বা যাঁরা এই কাজের সঙ্গে যুক্ত তারা গো-থানে কী কাজ হয় তা সম্পর্কে সবটাই জানে। পুলিশ অফিসার হরিশ তান্ডেকর বলেন, ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। দোষীদের খোঁজেও তল্লাশি শুরু করা হয়েছে। কী উদ্দেশে তারা এই কাজ করল তাও খতিয়ে দেখা হবে বলে পুলিশ সূত্রে খবর।

 

Leave a Reply

error: Content is protected !!