Latest Newsদেশফিচার নিউজ

কৃষি আইনের জের, হরিয়ানার ৬৫ টি গ্ৰামে বিজেপি-জেজেপি নেতাদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি কৃষকদের

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: কৃষি আইন নিয়ে আন্দোলন চলছেই। দিন যত যাচ্ছে ততই আরও জোরালো হচ্ছে। ইতিমধ্যে আইন স্থগিত করে কমিটি গঠন করেছে সুপ্রিমকোর্ট। কিন্তু কৃষকদের অভিযোগ, সেই কমিটির চার জনই কৃষি আইনের পক্ষে। কৃষি আইন বাতিল না হওয়া পর্যন্ত যে কৃষকরা থামবেন না তার প্রমাণ মিলল বিজেপি শাসিত হরিয়ানায়। হরিয়ানার ৬৫ টি গ্ৰামে বিজেপি-জেজেপি নেতাদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল কৃষকরা।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, হরিয়ানার ৬০-৬৫ গ্রামে বিজেপি এবং ও শরিক জেজেপি নেতাদের ঢুকতে দেওয়া হচ্ছে না। প্রতিটি গ্রামের বাইরে পড়েছে সেই নোটিশ। নজরদারি করা হচ্ছে প্রতিটি গ্রামে। বিজেপি নেতাদের ঢুকতে দেখলেই নিষেধ করে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, কৃষি আইন নিয়ে শরিকি চাপে আগেই পড়েছিল বিজেপি। এনডিএ জোট থেকে বেরিয়ে যায় পঞ্জাবের শিরোমণি অকালি দল। এখন দুই শরিক রীতিমতো চরম বিরোধী। বিজেপির জন্য হাওয়া ভালো নয়। একাধিক শাসক বিধায়ক ইতিমধ্যেই কৃষি আইনের বিরুদ্ধে। সুর আরও চড়ছে ক্রমশ। পরিস্থিতি বুঝে হরিয়ানার মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রীর সঙ্গে মঙ্গলবারই বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌটালা এদিন নিজে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। ফলে শরিকি চাপে রীতিমতো চাপে গেরুয়া শিবির।

Leave a Reply

error: Content is protected !!