Latest Newsদেশফিচার নিউজ

‛অনুপ্রবেশকারী’ বলছে হলুদ মিডিয়া, স্থানীয় সাংবাদিক বলছেন বহু দশক ধরে বাস করছেন তাঁরা

দরং, ২৪ সেপ্টেম্বর: অসমের দরংয়ের ঘটনার আবারও আসল চেহারা বেরিয়ে এসেছে হলুদ মিডিয়ার। দরং জেলায় একটি শিবমন্দির নির্মাণের লক্ষ্যে হাজার হাজার বাঙালি মুসলিমকে তাদের ভিটেমাটি থেকে উচ্ছেদ করার পর বৃহস্পতিবার সেই আশ্রয়চ্যুতদের বিক্ষোভে পুলিশ গুলি চালিয়েছে। স্থানীয় সাংবাদিকরা পুলিশের গুলিতে অন্তত দুজনের মৃত্যু ও আরও বেশ কয়েকজনের আহত হওয়ার খবর জানিয়েছেন।

এই ঘটনার পর মিডিয়া প্রচার শুরু করেছে অসমে ‛অনুপ্রবেশকারী’ বা ‛অবৈধ দখলদার’দের খেদাতে গুলি চালিয়েছে পুলিশ। যদিও বুধবার ঘটনাস্থল ঘুরে আসা স্থানীয় সাংবাদিক দেবব্রত দত্ত জানাচ্ছেন, এই উচ্ছেদ হওয়া মানুষরা প্রায় সবাই বাঙালি মুসলিম যারা বহু দশক ধরে ধলপুরের চরাঞ্চলেই বসবাস করছেন। তিনি জানান, উচ্ছেদের বিরুদ্ধে যে সেল গড়ে তোলা হয়েছে তাদের ডাকে ধলপুর ১, ২ ও ৩ নম্বর গ্রামের বেশ কয়েক হাজার মানুষ বৃহস্পতিবার জড়ো হয়েছিলেন।

ঘটনার বর্ণনা করে দেবব্রত বলেন, “সেখানে পুলিশের হামলায় অন্তত জনাদশেক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন বলে আমরা জানতে পারছি। তাদের মধ্যে অন্তত দুজন নিহত হয়েছেন, একজনের লাশের ছবি সোশ্যাল মিডিয়াতেও ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। পরিস্থিতি ওখানে অগ্নিগর্ভই ছিল, স্থানীয় নেতারা গতকালই আমাকে বলছিলেন তাদের লড়াই তারাই লড়বেন – বিরোধী কংগ্রেস বা এআইডিইউএফ নেতারা ঢুকতে গেলে পেটাবেন, এবং কোনও রাজনীতি করতে দেবেন না।”

 

Leave a Reply

error: Content is protected !!