Sunday, December 4, 2022
Latest Newsফিচার নিউজরাজ্য

নিট পরীক্ষার্থীদের স্বার্থে ১১ ও ১২ সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহারের আর্জি জামাআতের

নিজস্ব সংবাদদাতা, দৈনিক সমাচার, কলকাতা: ১১ ও ১২ সেপ্টেম্বর রাজ‍্যজুড়ে লকডাউন। কিন্তু তার পরের দিন অর্থাৎ ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষা। তাই পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে ১১ ও ১২ সেপ্টেম্বর রাজ্য সরকার ঘোষিত লকডাউন প্রত্যাহার করার আর্জি জানাল জামাআতে ইসলামি হিন্দের পশ্চিমবঙ্গ শাখা।

জামায়াতের রাজ‍্য সভাপতি মাওলানা আব্দুর রফিক এক বিবৃতি বলেন, বিভিন্ন রাজ্যের আপত্তি থাকলেও শেষ পর্যন্ত সুপ্রিম কোর্টের নির্দেশে আগামী ১৩ সেপ্টেম্বর সর্বভারতীয় পর্যায়ে নিট পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। রাজ্যের রাজধানী কলকাতা ও শিলিগুড়ি শহরে নিট পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। কিন্তু পরীক্ষা নিয়ে নিট পরীক্ষার্থীদের হয়রানির আশঙ্কা করছে। কারণ পরীক্ষার আগের দুদিন রাজ্যে লকডাউন ঘোষিত হয়েছে। ফলে দূর-দূরান্ত থেকে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছানো দুরূহ ব্যাপার হয়ে দাঁড়াচ্ছে। বিশেষ করে বিভিন্ন জেলা থেকে যে সমস্ত পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে তাদের অনেককেই পরীক্ষার দুইদিন আগে কলকাতা বা শিলিগুড়িতে আসতে হচ্ছে। ফলে যানবাহনে আসা, শহরে থাকা, খাওয়া – দাওয়ার ব্যবস্থাপনা করতে হচ্ছে যা খুবই কষ্টকর।

তিনি আরও বলেন, এই ধরনের একটি গুরুত্বপূর্ণ পরীক্ষার কথা মাথায় রেখে আমি রাজ্য সরকারের কাছে আর্জি জানাচ্ছি পরীক্ষার্থীদের সুবিধার জন্য ঘোষিত লকডাউন প্রত্যাহার করা হোক। যাতে করে নির্বিঘ্নে পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে পারে এবং অভিভাবকরা নিশ্চিন্ত হতে পারেন।

 

 

Leave a Reply

error: Content is protected !!