Latest Newsদেশফিচার নিউজ

মন্ত্রীর কনভয়ের গাড়িতে চাপা পড়ে প্রতিবাদী কৃষকদের মৃত্যু, উত্তাল যোগী রাজ্য

লখনউ, ০৪ অক্টোবর: কৃষক আন্দোলন ঘিরে ধুন্ধুমার উত্তরপ্রদেশে। লখিমপুর খেরি এলাকায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কনভয়ে চাপা পড়ে কয়েকজন প্রতিবাদী কৃষকের মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রের জড়িত থাকার অভিযোগ করেছেন কৃষকরা। আশিসের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করার দাবিও তুলেছেন তাঁরা।

সংযুক্ত কৃষক মোর্চার তরফ থেকে দাবি করা হয়েছে, রবিবার উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর সফরকে কেন্দ্র করে প্রতিবাদের আয়োজন করা হয় লখিমপুর খেরিতে। সেখানে হাজার হাজার কৃষক জড়ো হয়েছিলেন। সেখানেই অজয় মিশ্রর ছেলে আশিস গাড়ি চাপা দিয়ে প্রতিবাদী কৃষকদের মারেন বলে অভিযোগ উঠেছে। সেই ঘটনায় চার জনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে সংযুক্ত কিসান মোর্চা।

অন্য দিকে লখিমপুর খেরির অতিরিক্ত পুলিস সুপারকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা দাবি করেছে, মোট মৃত্যু হয়েছে আট জনের। যাঁদের মধ্যে কৃষকরাও রয়েছেন। এর মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে মন্ত্রীর কনভয়ের গাড়িতে চাপা পড়ে। যে গাড়িতে মন্ত্রী-পুত্র ছিলেন। যদিও বাকিদের কী ভাবে মৃত্যু হয়েছে তা স্পষ্ট নয়। কিসান মোর্চার তরফ থেকে দাবি করা হয়েছে, মন্ত্রী-পুত্র গুলি করে এক প্রতিবাদী কৃষককে মেরেছেন।

 

Leave a Reply

error: Content is protected !!