Latest Newsদেশফিচার নিউজ

অন‍্যায়ের কাছে মাথানত নয়! গ্ৰেফতার হওয়া বিজেপি নেতাদেরকে মুক্তি, প্রতিবাদে পুরস্কার ফেরালেন পুলিশের শীর্ষকর্তা

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: কেউ সততার সঙ্গে খেটে খেতে চাই, আবার কেউ পা চেটেই বাঁচতে চাই। কিন্তু অন‍্যায়ের কাছে যে সবাই মাথানত করেন না তা ফের প্রমাণ করে দিলেন মণিপুর পুলিশের অ্যাসিসট্যান্ট সুপার থৌনাওজাম বৃন্দা। মাদক তদন্তে বিজেপির প্রাক্তন এডিসি চেয়ারম্যান সহ সাতজনকে করে করে মুখ্যমন্ত্রীর হাত থেকে নিয়েছিলেন সাহসিকতার পুরস্কার।
কিন্তু সেই বিজেপি নেতাদের বেকসুর খালাস দেওয়ায় প্রতিবাদে শুক্রবার সেই সাহসিকতার পদক ফিরিয়ে দিলেন তিনি।

পদক ফেরানো নিয়ে মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং–কে বৃন্দা লিখেছেন, ল্যাম্ফেলের এনডি এবং পিএস আদালত তাঁর তদন্ত রিপোর্টকে অসন্তোষজনক বলে অভিহিত করেছে। বিজেপি নেতা লুখোসেই ঝৌ এবং ছয়জনকে বেকসুর খালাস দিয়েছে। সেকারণেই আদালত এবং সরকারকে সম্মান জানিয়ে তিনি ওই পদক ফিরিয়ে দিলেন। অথচ ওই মামলায় যে বিপুল পরিমাণ মাদক বাজেয়াপ্ত করা হয়েছিল সেকথাও উল্লেখ করেছেন বৃন্দা। ‘‌মাদকের বিরুদ্ধে যুদ্ধ’‌ শীর্ষক মণিপুর সরকারের কর্মসূচির আওতায় ২০১৮ সালর ১৩ আগস্ট শহিদ দিবসে বৃন্দাকে সাহসিকতার পুরস্কারে ভূষিত করেছিল মণিপুর সরকার।

বৃন্দা বলছেন, আদালতের সিদ্ধান্ত তাঁকে নৈতিকভাবে আহত করেছে। কারণ তাঁর মনে হতে শুরু করেছে, তিনি নিজের ভূমির এবং পদের প্রতি কর্তব্য ভালোভাবে পালন করেননি। তাই নিজেকে ওই পুরস্কারের যোগ্য বলে মনে করছেন না মণিপুরের বিচ্ছিন্নতাবাদী দল ইউনাইটেড ন্যাশনাল লিবারেশন ফ্রন্টের নেতা আর কে মেঘেনের মেয়ে। এদিকে, এই ঘটনায় আদালতের ভূমিকায় তীব্র ক্ষোভ প্রকাশ করে সরব হয়েছে মণিপুর পুলিশ মহলের একাংশ এবং বিরোধীরা।

Leave a Reply

error: Content is protected !!