Latest Newsআন্তর্জাতিকফিচার নিউজ

ইসলামকে না জেনে-বুঝেই আক্রমণ করছেন! ম্যাক্রোঁকে তোপ ইমরানের

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক সন্ত্রাসবাদের উৎস ইসলাম, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর এই বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষোভে ফুঁসছে মুসলিমরা। নবী মহম্মদের ব্যঙ্গচিত্র প্রকাশ সমর্থন করায় এবার সরব হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ইসলামকে না জেনে-বুঝেই আক্রমণ করছেন! ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে এভাষাতেই তোপ দাগলেন ইমরান।

ম্যাক্রোঁ বলেছিলেন, ইসলামপন্থীরা আমাদের ভবিষ্যত্ কেড়ে নিতে চায়, তাই ওই শিক্ষককে খুন করা হয়েছে। ইসলাম বিশ্বব্যাপী সঙ্কটে পড়েছে বলে সম্প্রতি মন্তব্য করেও বিতর্কের ঝড় তুলেছেন ম্যাক্রোঁ। এরপরেই পাল্টা দেন ইমরান। ইমরানের অভিযোগ, ইসলাম সম্পর্কে কিছু না জেনে-বুঝেই তাকে আক্রমণ করে প্রেসিডেন্ট ম্যাক্রোঁ ইউরোপ ও বিশ্বজুড়ে অসংখ্য মুসলিমের ভাবাবেগে আঘাত করেছেন।

পাল্টা একগুচ্ছ ট্যুইট করে ইমরান বলেছেন, ফরাসি প্রেসিডেন্টের মন্তব্য বিভাজন ঘটাবে। এমন সময়ে প্রেসিডেন্ট ম্যাক্রোঁ আরও মেরুকরণ ও প্রান্তিকীকরণ না ঘটিয়ে বরং ক্ষোভ প্রশমনের পাশাপাশি চরমপন্থীদের জায়গা ছেড়ে দেওয়ার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারতেন। মেরুকরণের জেরে মৌলবাদের রমরমা হওয়া অনিবার্য। কিন্তু এটা দুর্ভাগ্যজনক যে, তিনি মুসলিম, শ্বেতাঙ্গ আধিপত্যবাদী বা নাতসি মতাদর্শে বিশ্বাসী, যে-ই হোক না কেন, হিংসা ছড়ানো সন্ত্রাসবাদীদের পরিবর্তে বরং ইসলামকেই আক্রমণ করে ইসলামোফোবিয়া বা ইসলামে আতঙ্কেই মদত দেওয়ার রাস্তা নিলেন।

 

 

Leave a Reply

error: Content is protected !!