Latest Newsফিচার নিউজরাজ্য

হুগলিতে উস্কানিমূলক পোস্ট, গুজব ছড়িয়েছিল কারা? পরিচয় প্রকাশ করল পুলিশ

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : হুগলির তেলিনি পাড়ার অশান্তি নিয়ে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টুইটারে ভুরি ভুরি গুজব ছড়িয়েছে। নাম বদলে কিছু দাগি আসামী এই কাজে করছে বলেই দাবি করে অভিযুক্তদের আসল পরিচয় প্রকাশ করল পুলিশ। সোশ্যাল মিডিয়াই দুষ্কৃতীদের নাম, ঠিকানা, ছবি-সহ কী কী অপরাধ করেছে, তার বিস্তারিত বিবরণ পোস্ট করে মানুষকে সচেতন করার কাজ শুরু করল পুলিশ।

জানা গিয়েছে, তেলেনি পাড়া প্রসঙ্গে অমিত ‘অমিতাভ’ নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট করা হয়েছিল। সেখানে দেখা গিয়েছে, এক যুবক উস্কানিমূলক মন্তব্য করছে। পুলিশ তদন্ত করে জানতে পারে ওই যুবক বারাসত এলাকার এক কুখ্যাত দুষ্কৃতী। এরপরই রাজ্য পুলিশ ও ব়ারাসত জেলা পুলিশের ফেসবুক পেজে ওই ভাইরাল পোস্টের ছবি আর ওই দুষ্কৃতীর আসল পরিচয় প্রকাশ করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ওই দুষ্কৃতীর আসল নাম অমিতাভ গুহ ওরফে নব। তার বিরুদ্ধে বারাসত থানায় একটি খুনের মামলা রয়েছে। ডাকাতির ঘটনাতেও অভিযুক্ত সে। বহুবছর ধরে বেপাত্তা সে। রাজ্যের বাইরে গা ঢাকা দিয়ে রয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, নব-র মতো আরও অনেকে রয়েছে, যারা এই ধরনের অপপ্রচার ও উস্কানি ছড়াচ্ছে। পুলিশ জানিয়েছে, প্রত্যেকের তালিকা তৈরি করা হচ্ছে। তাদের বিরুদ্ধে সোশ্যাল মিড়িয়ায় যেমন প্রচার চালানো হবে, তেমনই আইনানুগ ব্যবস্থাও নেওয়া হবে।

 

আরও খবরাখবর পেতে যোগ দিন আমাদের হোয়াটসঅ্যাপ গ্রূপে

Leave a Reply

error: Content is protected !!