Saturday, March 2, 2024
Latest Newsদেশফিচার নিউজ

কংগ্রেসের সরকার ফেলার জন্য আপের জন্ম দেয় আরএসএস! বিস্ফোরক প্রশান্ত ভূষণ

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : আম আদমি পার্টি বা ‘আপ’–এর জন্ম নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসলেন আম আদমি পার্টির প্রতিষ্ঠাতা সদস্য, বিখ্যাত আইনজীবী ও সমাজকর্মী প্রশান্ত ভূষণ। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বর্ষীয়ান এই আইনজীবী বলেন ‘ইন্ডিয়া এগেনস্ট করাপশন’ (আইএসি) অন্দোলনকে মদত জুগিয়েছিল ভারতীয় জনতা পার্টি এবং রাষ্ট্রীয় স্বয়ং সেবক সঙ্ঘ (আরএসএস)। কংগ্রেসকে সরিয়ে ক্ষমতা দখল করার জন্যই তারা সেই কাজ করেছিল বলে জানান প্রশান্ত।

‘আপ’ তৈরি হয়েছিল আন্না হাজারের নেতৃত্বে ইন্ডিয়া এগেনস্ট করাপশন আন্দোলনের মধ্যে দিয়ে। তখনই আন্না হাজারের পাশে অরবিন্দ কেজরিয়াল, শান্তি ভূষণ (প্রশান্ত ভূষণের বাবা), প্রশান্ত ভূষণদের দেখা যায়। পেশাদারি জগতের এই কৃতি মানুষরা রাজনীতি থেকে কোনও সুবিধে নেবেন না এই বিশ্বাস তখন জনমানসে সক্রিয় ছিল। কিন্তু ২০১৫ সালে ‘আপ’ তাদের দুই প্রতিষ্ঠাতা সদস্য প্রশান্ত ভূষণ ও যোগেন্দ্র যাদবকে দল বিরোধী কার্যকলাপের জন্য বহিস্কার করে।

সাক্ষাৎকারে প্রশান্ত ভূষণ বলেন, তিনি দুটি বিষয়ের জন্য আজ আপশোস করেন। প্রথমটি হল, তাদের আন্দোলনের পেছনে যে বিজেপি ও আরএসএস মদত দিচ্ছে কংগ্রেসকে সরিয়ে ক্ষমতা দখল করার জন্য সেটা তিনি বুঝতে পারেননি। ভূষণ বলেন যে আন্না এটা জানতেন না। কেজরি জানত বলেই তাঁর মনে হয়। ভূষণের আরেকটি আক্ষেপ হচ্ছে তিনি কেজরিওয়ালের স্বরূপ বুঝতে পারেননি। তাঁর কথায়, যখন বুঝেছি, অনেক দেরি হয়ে গিয়েছে, যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে।

 

Leave a Reply

error: Content is protected !!