Latest Newsদেশফিচার নিউজ

“কেউ প্রতিশ্রুতি দেয়, আমরা করে দেখাই”, নাম না করে বিজেপিকে খোঁচা রাহুলের

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: “কেউ প্রতিশ্রুতি দেয়, আমরা করে দেখাই”, নাম না করে ফের একবার বিজেপিকে খোঁচা দিলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা সাংসদ রাহুল গান্ধী। শনিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাঞ্জাবে দ্বিতীয় দফার ‘স্মার্ট ভিলেজ’ প্রকল্পের উদ্বোধন করেন রাহুল। হাজির ছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। এ প্রকল্পের মাধ্যমে পাঞ্জাবের ১৫০০ প্রান্তিক এলাকার উন্নয়ন করার কথা জানিয়েছে সরকার। পাঞ্জাবের গ্রামের উন্নয়নে ২৭০০ কোটি টাকা বিনিয়োগ করা হচ্ছে। উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর প্রচার সভায় একাধিকবার এই স্মার্ট গ্রামের কথা বলেছেন।

প্রকল্পের প্রথম পর্যায়ে পাঞ্জাবের ১৩০০ গ্রামের পরিকাঠামো উন্নয়ন করা হয়েছে। কংগ্রেসের দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্মার্ট গ্রামের কথা ভোটপ্রচারে বলেছিল, আর কংগ্রেস সেটা বাস্তবে করে দেখাল।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন রাহুল গান্ধী। এই প্রকল্পের গুনগানের পাশাপাশি কেন্দ্রের তীব্র সমালোচনা করেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। এদিন তিনি বলেন, “কংগ্রেস আমজনতার জন্য কাজ করে। তাঁরা পঞ্চায়েত স্তর থেকে উন্নয়ন প্রক্রিয়া শুরু করে, যাতে প্রান্তিক মানুষের কাছে উন্নয়নের সুফল পৌঁছে যায়”।

একইসঙ্গে বিজেপির নাম না করে রাহুলের কটাক্ষ, “কেউ কেউ পঞ্চায়েত প্রধান, বিধায়কদের সঙ্গে কথা না বলে প্রকল্প তাঁদের চাপিয়ে দেন। ফলে এর ফল মানুষের কাছে পৌঁচছে কি না তা তাঁরা জানতে পারেন না।”

 

Leave a Reply

error: Content is protected !!