Sunday, December 4, 2022
Latest Newsফিচার নিউজরাজ্য

৭৯২ পেয়ে মাদ্রাসা বোর্ডের পরীক্ষাতে রাজ‍্যে পঞ্চম জঙ্গিপুরের রাজমিস্ত্রির মেয়ে তানিয়া সুলতানা

নিজস্ব সংবাদদাতা, দৈনিক সমাচার, জঙ্গিপুর: ৮০০-য় ৭৯২ পেয়ে মাদ্রাসা বোর্ডের পরীক্ষাতেও রাজ‍্যে পঞ্চম মুর্শিদাবাদের জঙ্গিপুর মুনিরিয়া গার্লস হাই মাদ্রাসার ছাত্রী তথা রাজমিস্ত্রির মেয়ে তানিয়া সুলতানা। চার ভাই বোনের মধ্যে তানিয়া তৃতীয়। ছোট থেকেই সে অত্যন্ত মেধাবী ছাত্রী হিসেবে এলাকায় পরিচিত। বাবা রাজমিস্ত্রি বাবুল মন্ডল। নুন আনতে পান্তা ফুরানোর সংসারে ছেলে মেয়েদের পড়াশোনার প্রতি কোনো খামতি রাখেননি। নিজে প্রাইমারির গন্ডি না পেরলেও মেয়েদের পড়াশোনা চালাতে যথেষ্ট চেষ্টা চালিয়ে গিয়েছেন বাবা বাবুল মন্ডল।

তানিয়া জানান, হঠাৎ করে রেজাল্ট জানতে পেরে সে আঁতকে ওঠে। যদিও করোনার কারণে এবার পরীক্ষা হয়নি। কিছুটা মন খারাপ। কিন্তু ফলাফল ভালো হবে সে জানতো, তবে এতোটা  ভালো হবে কল্পনা করতেই পারেনি। সে আরও জানায়, ফল ভালো হয়েছে তাতে আমি অনেক খুশি তবে পরীক্ষা দিতে যদি পেতাম তবে আরও ভালো লাগতো। তানিয়া ভবিষ্যতে ইংরেজি সাহিত্যের উপরে প্রথমে অনার্স এবং পরবর্তীতে উচ্চশিক্ষা অর্জন করতে চাই‌। তানিয়ার এমন ফলাফলে খুশি বাবা, মা, আত্মীয় স্বজন থেকে পাড়া প্রতিবেশিরা।

উল্লেখ্য, ৮০০-য় ৭৯৫ পেয়ে মাদ্রাসা বোর্ডের পরীক্ষাতেও প্রথম হয়েছেন মুর্শিদাবাদের আরেক রাজমিস্ত্রির মেয়ে সারিফা খাতুন। সেও জঙ্গিপুর মুনিরিয়া গার্লস হাই মাদ্রাসার ছাত্রী। মাধ‍্যমিক-উচ্চমাধ্যমিক মিলিয়ে মেধা তালিকায় এবার জেলার জয়জয়কার।

 

 

Leave a Reply

error: Content is protected !!