Latest Newsদেশফিচার নিউজ

আজ মহারাষ্ট্র পঞ্চায়েত নির্বাচনের ফলাফল, অনেক এগিয়ে জোট, ধারে কাছেও নেই বিজেপি

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে শুধুই ভরাডুবির খবর বিজেপির। হরিয়ানার পর এবার মহারাষ্ট্রের পঞ্চায়েত নির্বাচনেও গেরুয়া শিবিরের ভরাডুবির খবর আসছে। মহারাষ্ট্রে পঞ্চায়েত নির্বাচনের ফলাফল আজ। অনেক এগিয়ে মহা আঘাড়ি জোট। ধারে কাছেও নেই বিজেপি। জানা গেছে, মহারাষ্ট্রের ১৪ হাজার ২৩৪টি গ্রাম পঞ্চায়েতের ১২ হাজার ৭১১ টি আসনে ১৫ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনের গণনা চলছে আজ। বাকি ১ হাজার ৫২৩ টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন প্রার্থীরা।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, শিবসেনা আর বিজেপির মধ্যে লড়াই জমে উঠেছে। আপাতত শিবসেনা ৪৩৫টি আসনে এগিয়ে আছে। আর বিজেপি ৪৫৬টি আসনে এগিয়ে আছে। করোনার জেরে এই নির্বাচন অনেকটাই পিছিয়ে পড়ে। গত বছর এপ্রিল থেকে জুন মাসের মধ্যে রাজ্যে ১ হাজার ৫৬৬ টি গ্রাম পঞ্চায়েতে নির্বাচন হওয়ার কথা ছিল। এরপর প্রায় এক বছর পর রাজ্যে পঞ্চায়েত নির্বাচন হল।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন শিবসেনা-কংগ্রেস আর এনসিপি-র জোট সরকারের সামনে এটাই প্রথম বড় নির্বাচনী পরীক্ষা ছিল। সমস্ত রাষ্ট্রীয় দল, রাজ্যের দল, আঞ্চলিক দল আর স্থানীয় দল ছাড়াও নির্দলীয় প্রার্থীরা এই নির্বাচনে নিজেদের ভাগ্য পরীক্ষা করছেন।

এখনও পর্যন্ত পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, শিবসেনা ৪৫৬টি আসনে এগিয়ে। বিজেপি ৪৩৫টি আসনে এগিয়ে। এনসিপি ৩২৩টি আসনে এগিয়ে আর কংগ্রেস ৩৩১টি আসনে এগিয়ে। এদিকে অন্যন্যরা এগিয়ে ৬২০টি আসনে। মহাআঘাড়ি জোট সম্মিলিত ভাবে বিজেপির থেকে অনেকটাই এগিয়ে।

 

 

Leave a Reply

error: Content is protected !!