Sunday, April 21, 2024
দেশফিচার নিউজ

অসুস্থ উন্নাও ধর্ষিতার জন্য হাসপাতালেই বসল কোর্ট, হাজির করা হল অভিযুক্ত বিধায়ককেও

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : উন্নাওয়ের ধর্ষিতার বক্তব্য শোনার জন্য দিল্লির এইমস হাসপাতালে গেলেন খোদ বিচারক। মেয়েটি অসুস্থ থাকায় হাসপাতালেই বসল আদালত। অভিযুক্ত বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারকেও সেখানে হাজির করা হয়। গত সপ্তাহে দিল্লি হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, ধর্ষিতার জন্য হাসপাতালেই স্পেশাল কোর্ট বসাতে হবে। সেই নির্দেশের ভিত্তিতেই হাসপাতালে বসানো হল আদালত।

গত জুলাই মাসে মেয়েটি গুরুতর দুর্ঘটনার শিকার হয়। তাদের গাড়িকে একটি ট্রাক ধাক্কা মারে। ধর্ষিতার দুই পিসি মারা যান। সে নিজে এখন এইমস হাসপাতালে ভর্তি আছে। ধর্ষিতার পরিবারের অভিযোগ, জেলে বন্দি অবস্থায় কুলদীপই তাদের খুন করতে চেষ্টা করেছিলেন। সেই দুর্ঘটনার তদন্ত শেষ করার জন্য সুপ্রিমকোর্ট সিবিআইকে সম্প্রতি বাড়তি কিছুদিন সময় দিয়েছে।

আদালতের পক্ষ থেকে বলা হয়েছিল, হাসপাতালে যখন শুনানি হবে, আহত মেয়েটিকে বিচারকের সামনে আনতে হবে ট্রলিতে চাপিয়ে। তার পাশে সবসময় উপস্থিত থাকবেন কোনও অভিজ্ঞ নার্স। শুনানির সময় সিসিটিভি বন্ধ রাখতে হবে। ১ অগস্ট সুপ্রিমকোর্ট উন্নাও ধর্ষণ সংক্রান্ত পাঁচটি মামলার শুনানি দিল্লির আদালতে করতে নির্দেশ দেয়। নির্দেশ দেওয়া হয়, বিচার শেষ করতে হবে ৪৫ দিনের মধ্যে।

Leave a Reply

error: Content is protected !!