দেশফিচার নিউজ

অপর্ণাদের বিরুদ্ধে রুজু হওয়া মামলা খারিজ! মামলাকারীর বিরুদ্ধে পাল্টা মামলা বিহার পুলিশের

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : মাস তিনেক আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি খোলা চিঠি লিখেছিলেন দেশের ৪৯ জন বিশিষ্ট জন তথা সেলিব্রিটি। তাঁদের দাবি ছিল, দেশজুড়ে নিম্নবর্গের মানুষকে পিটিয়ে মারার ঘটনায় প্রধানমন্ত্রী যেন নজর দেন। এই মর্মে গত সপ্তাহে তাঁদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা রুজু করেন বিহারের আইনজীবী সুধীর ওঝা!

এঘটনায় এইবার বিহার পুলিশ সাফ জানিয়ে দিল, এই মামলাটি ‘সাংঘাতিক ভাবে মিথ্যা।’ সেই সঙ্গে পুলিশ জানিয়েছে, অভিযোগকারী আইনজীবী সুধীর ওঝার বিরুদ্ধে মামলাও রুজু করা হবে। বিহার পুলিশের মুখপাত্র জিতেন্দ্র কুমার জানান, এ মামলার কোনও ভিত্তি নেই। শুধু আত্মপ্রচারের জন্যই মামলা রুজু করা হয়েছিল বলেও জানান তিনি।

জিতেন্দ্র কুমার আরও বলেন, “মামলাটি প্রত্যাহার করার সুপারিশ করেছেন পুলিশ কমিশনার নিজে। কোনও কারণ ছাড়াই মিথ্যা মামলা করার অভিযোগে অভিযোগকারীর বিরুদ্ধে মামলা রুজু করার সুপারিশও করেছেন তিনি।” এ বিষয়ে খুব তাড়াতাড়িই স্থানীয় আদালতে চূড়ান্ত রিপোর্ট দেবেন তদন্তকারীরা। ১১ নভেম্বরের মধ্যে এ বিষয়ে পুলিশকে চূড়ান্ত রিপোর্ট দিতে বলেছে আদালত।

উল্লেখ্য, খবরের কাগজের রিপোর্টের ওপর ভিত্তি করে সুধীর ওঝা প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, চলচিত্র সুপারস্টার অমিতাভ বচ্চন, অথবা ঋত্বিক রোশনের বিরুদ্ধেও মামলা করেছিলেন। বিহারের রাজনৈতিক নেতা রামবিলাস পাসোয়ানের লোকজনশক্তি পার্টির সঙ্গে যোগ রয়েছে অভিযোগকারী আইনজীবী সুধীর ওঝার। ফলে এই মামলাটি নীতিশ কুমার সরকারের বড় অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

Leave a Reply

error: Content is protected !!