Sunday, April 21, 2024
রাজ্য

আজ দেশের বৃহত্তম ছাত্র সংগঠন এসআইও-র প্রতিষ্ঠা দিবস! বিশেষ দিনে ৩ জনকে বৃত্তি প্রদান

ছবি : নিজস্ব

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : দেশ তথা বিশ্বজুড়ে দিনের পর দিন প্রতিযোগীতা বেড়েই চলেছে। নার্সারি, যেখান থেকে শিশুরা বাস্তব জগতের সাথে প্রথম পরিচিতি লাভ করে, সেখান থেকেই প্রতিযোগীতা শুরু হয় এবং ক্রমেই তা তীব্র থেকে তীব্রতর হয়ে ওঠে। বর্তমান সমাজের প্রচলিত শিক্ষা ব্যবস্থা প্রতিটি ছাত্র-ছাত্রীর ব্যক্তিগত দক্ষতা ও মেধা নিরুপন করতে যথেষ্ট উপযোগী নয়। এজন্য বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ইতিমধ্যেই বিভিন্ন প্রতিযোগীতামুলক পরীক্ষার মাধ্যমে ছাত্র ছাত্রীদের সার্বিক দক্ষতা ও মানোন্নয়নের বেশকিছু উদ্যোগ গ্রহন করেছে, কিন্তু অগ্রগতির বিকাশ উল্লেখযোগ্য নয়।

এমন প্রক্ষাপটে দেশের বৃহত্তম ছাত্র সংগঠন ছাত্র সংগঠন স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়া (এসআইও) উত্তর ২৪ পরগনা জেলা শাখা একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্র ছাত্রীদের মধ্যে ট্যালেন্ট এসেসমেন্ট টেস্ট (ট্যাট) নামক একটি প্রতিযোগীতামুলক পরীক্ষার আয়োজন করে। গত ৮ সেপ্টেম্বর সমগ্র জেলা জুড়ে ১৩ টি সেন্টারে সর্বমোট ৪৫৮ জন পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করে এবং ২৯ সেপ্টেম্বর এই পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

আজ এসআইও-র ৩৭তম প্রতিষ্ঠা দিবসে, বারাসাতের তিতুমীর ভবনে ওই টেস্টের মেধার ভিত্তিতে প্রথম ৩ জনকে বৃত্তি প্রদান এবং পরবর্তী ৫০ জনকে পুরস্কৃত করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসআইও পশ্চিমবঙ্গ শাখার সভাপতি ওসমান গনী, জিআইও পশ্চিমবঙ্গ শাখার প্রাক্তন সভাপতি সফিউন নেসা, জামায়াতে ইসলামী হিন্দের উত্তর ২৪ পরগনা জেলা সভাপতি মহঃ রফিকুল ইসলাম, সহকারী জেলা সভাপতি আব্দুল আযীয, এসআইও উত্তর ২৪ পরগণা জেলা সভাপতি মহঃ আশরাফুজ্জামান, জেলা সেক্রেটারি সেখ আমিন, অল ইন্ডিয়া আইডিয়াল টিচার্স এসোসিয়েশনের পশ্চিমবঙ্গ শাখার সেক্রেটারি মুস্তাফা জামান এবং ট্যাট-এর জেলা কনভেনর সামির হোসেন।

 

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

Leave a Reply

error: Content is protected !!