Latest Newsদেশফিচার নিউজ

উত্তরপ্রদেশ ঘৃণার রাজনীতির উত্‍স স্থলে পরিণত হয়েছে, যোগীকে কড়া চিঠি ১০৪ প্রাক্তন আইএএসের

ছবি : সংগৃহিত

দৈনিক সমাচার, ডিজিটাল ডেস্ক : কথিত লাভ জিহাদের নামে ধর্মান্তকরণ রুখতে উত্তরপ্রদেশ সরকারের নয়া অধ্যাদেশ নিয়ে বিতর্ক চলছিলই। এবার তাতে নয়া সংযোজন ১০৪ প্রাক্তন আইএএস অফিসারের চিঠি।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে অজস্র ঘটনার কথা উল্লেখ করে চিঠি লিখেছেন শতাধিক প্রাক্তন আমলা। তাতে স্পষ্ট বলা হয়েছে, উত্তরপ্রদেশ ঘৃণার রাজনীতির উত্‍স স্থলে পরিণত হয়েছে। অবিলম্বে এই অধ্যাদেশ প্রত্যাহার করার জন্য উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে দাবি করেছেন ওই প্রাক্তন আমলারা।

প্রাক্তন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শিবশঙ্কর মেনন, প্রাক্তন বিদেশ সচিব নিরুপমা রাও, প্রধানমন্ত্রীর প্রাক্তন পরামর্শদাতা টিকেএ নাইয়ারের মতো আমলারা সই করেছেন ওই চিঠিতে।

দীর্ঘ ওই চিঠিতে যোগীর উদ্দেশে ১০৪ জন আমলা লিখেছেন, “একটা সময় উত্তরপ্রদেশকে সবাই গঙ্গা-যমুনার সভ্যতা ভূমি বলে জানত। আজ সেখানেই এত ঘৃণা, বিভেদ এবং গোঁড়ামি। শাসন ব্যবস্থার মধ্যে সাম্প্রদায়িক বিষ ছড়িয়ে পড়েছে।”

লাভ জিহাদের নামে কী ভবে উত্তরপ্রদেশের বিভিন্ন প্রান্তে তরুণ-তরুণীদের উপর হামলা হচ্ছে তার একটার পর একটা উদাহরণ তুলে ধরা হয়েছে প্রাক্তন আমলাদের চিঠিতে। স্পষ্ট লেখা হয়েছে, প্রাপ্ত বয়স্ক ছেলে-মেয়েদের উপর যে বর্বরোচিত হামলা, নিপীড়ন চলছে সরকারি মদতে তা কোনও সভ্য সমাজে হতে পারে না। সম্প্রতি মুরাদাবাদের বীভৎস ঘটনার কথাও উল্লেখ করা হয়েছে চিঠিতে।

Leave a Reply

error: Content is protected !!